২৯ মার্চ ২০২০

শান্তর ডাবলে মধ্যাঞ্চলের সুবাতাস

-

কক্সবাজার স্টেডিয়ামটি স্মরণীয় হয়ে থাকবে নাজমুল হোসেন শান্তর কাছে। তার ক্যারিয়ারের প্রথম ডাবলটিই যে এই স্টেডিয়ামে। পাকিস্তান সফরে জাতীয় দলের সেরা পারফরমারও ছিলেন তিনি। প্রথম শ্রেণীর ক্রিকেটে ফিরে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করলেন শান্ত। শুধু কি তাই! ২৫টি চার আর ৯টি ছক্কায় ২৫৩ রানের অপরাজিত ইনিংস খেললেন।
বিসিএলে তার ইনিংস ভরে করে ৮ উইকেটে ৩৮৫ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ওয়ালটন মধ্যাঞ্চল। এর আগে প্রথম ইনিংসে দণিাঞ্চলের বোকামিতে ১২১ রানের লিড আদায় করে নেয়। এতে ৫০৭ রানের বিশাল টার্গেট ছুড়ে দেন তারা। জবাবে ব্যাটিংয়ে নেমে চার উইকেট হারিয়ে ১৫৯ রান তুলেছে দণিাঞ্চল। প্রথম ইনিংসে মধ্যাঞ্চলের ২৩৫ রানের জবাবে চার উইকেটে ১১৪ রানে ইনিংস ঘোষণা করেছিল দণিাঞ্চল।
গতকাল ছয় উইকেটে ২০৯ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে মধ্যাঞ্চল। ১২২ রানে ক্রিজে ছিলেন শান্ত। মধ্যাহ্ন বিরতির আগে ১৯১ রানে ছিলেন অপরাজিত। বিরতির পর মেহেদী হাসানের বলে পরপর দুই ওভারে দু’টি ছক্কা হাঁকিয়ে তুলে নেন ডাবল সেঞ্চুরি। এরপর ২৫৩ রান তোলার পর ইনিংস ঘোষাণা করে মধ্যাঞ্চল। আর ৫০৬ রানের বিশাল লিডে থাকে তারা।
জবাবে পাঁচ রানে শাহরিয়ার নাফীসের উইকেট হারায় দণিাঞ্চল। এরপর ফজলে মাহমুদকে নিয়ে ৮৭ রানের জুটি গড়েন এনামুল হক বিজয়। মাহমুদ ২৫ রান করে আউট হন। পরে শামসুর রহমানের সাথে ৫৯ রানের জুটি গড়েন এনামুল। তবে ৮৩ রানে এনামুল ও শূন্যতে শুক্কুরের উইকেট হারিয়ে চাপে পড়েছে তারা। শামসুর রহমান শুভ ৪৪ রানে অপরাজিত আছেন। জয়ের জন্য শেষ দিনে আরও ৩৪৮ রান দরকার দণিাঞ্চলের। আর মধ্যাঞ্চলের দরকার ৬ উইকেট।
সংপ্তি স্কোর :
মধ্যাঞ্চল : ২৩৫ ও ৩৮৫/৮ ডি. (শান্ত ২৫৩*, জাবিদ ৩৬, নাসুম ৪/৮৫, শফিউল ২/৪৮, রাজ্জাক ১/৯৩)।
দণিাঞ্চল : ১১৪/৪ ডি. ও ১৫৯/৪ (এনামুল ৮৩, ফজলে মাহমুদ ২৫, শামসুর রহমান ৪৪*, নাসুম ১*; মুস্তাফিজ ১/১৭, মিরাজ ২/৫৫, শুভাগত ১/২১)।

 


আরো সংবাদ

যশোরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ পরামর্শ দক্ষিণ চট্টগ্রামের ৮ উপজেলায় জেলা প্রশাসনের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ শুরু বগুড়ায় করোনা সন্দেহে দুই রোগী হাসপাতালে ভর্তি বাংলাদেশে প্রথম : প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে বাড়ি ফিরছেন করোনামুক্ত প্রবাসীরা ফরিদপুরে সন্দেহভাজন তিনজনের কেউই করোনা আক্রান্ত নন এক লাখ পরিবারের দায়িত্ব নিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী ও গাসিক মেয়র বগুড়ায় ভিপি সাইফুলের খাদ্য সামগ্রী বিতরণ টংগীবাড়ি ও শ্রীনগর উপজেলায় ব্যক্তি উদ্যোগে পিপিই বিতরণ ১১২তম জন্মদিনে বিশ্বের বয়স্কতম মানুষটি ঘরে একা দিনাজপুরে সাংবাদিকদের সুরক্ষায় নেই কোনো ব্যবস্থা

সকল

বৃদ্ধকে কান ধরে উঠবস করানো এসিল্যান্ডকে একহাত নিলেন আসিফ নজরুল (২৫১২২)করোনার বিরুদ্ধে লড়াকু ‘বীর’ চিকিৎসক যে ভয়াবহ বার্তা দিয়েই মারা গেলেন (২৪৫০৫)ব্রিটিশ প্রধানমন্ত্রীর করোনার খবরে পেছনের দরজা দিয়ে পালালেন উপদেষ্টা (ভিডিও) (১৪৩৬২)অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই (১২১৬৭)মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর (৯৭৮৩)কান ধরে উঠবস করানো সেই এসিল্যান্ড প্রত্যাহার (৯৭০৬)করোনার ওষুধ আবিষ্কারের দাবি ডুয়েটের ৩ গবেষকের (৯১৭৪)প্রবাসীর স্ত্রীর পরকীয়ার বলি মেয়ে (৮৮৯৯)করোনার আক্রমণে করুণ অবস্থা যুক্তরাষ্ট্রের (৮৭৮৩)মোদি-যোগির রাজ্যে ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা (৮৫৯৭)