২৯ মার্চ ২০২০

সানজামুলের ৭ উইকেট

-

বিসিএলের তৃতীয় রাউন্ডে কক্সবাজারে গতকাল তৃতীয় দিন শেষে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে বিসিবি উত্তরাঞ্চলের সংগ্রহ ৫ উইকেটে ১৪৫ রান। দলটির লিড কেবল ৮৬ রানের, হাতে আছে ৫ উইকেট। ২৩ রানে অপরাজিত থাকা মুশফিকুর রহীমের সঙ্গী মাহিদুল ইসলাম অঙ্কন খেলেছেন ২২ রানে।
পূর্বাঞ্চলের ইয়াসির আলি আগের দিনই পেয়েছিলেন সেঞ্চুরি। উত্তরাঞ্চলের বিপক্ষে গতকাল সুযোগ ছিল সেটিকে ডাবল সেঞ্চুরিতে রূপ দেয়ার; কিন্তু পারলেন না। উত্তরাঞ্চলের বোলার সানজামুল ইসলাম ১১৫ রানে ৭ উইকেট নিয়ে পূর্বাঞ্চলের লিড বড় হতে দেননি। তবে ব্যাটিং ব্যর্থতায়ও চাপে আছে তার দল। ইয়াসিরের ডাবল সেঞ্চুরি না পাওয়ার আপে হয়তো দিন শেষে কিছুটা কমেছে। ২৩ বছর বয়সী ব্যাটসম্যান প্রথমবারের মতো ডাক পেয়েছেন বাংলাদেশের টেস্ট দলে।
শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পূর্বাঞ্চল ৭ উইকেটে ২৬১ রান নিয়ে দিন শুরু করে অলআউট হয় ৩৩১ রানে। ১৩৪ রান নিয়ে ব্যাটিং শুরু করা ইয়াসির অষ্টম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৩১৮ বলে ১৭ চার ও ২ ছক্কায় খেলেন ক্যারিয়ার সেরা ১৬৫ রানের ইনিংস। নাঈম হাসান করেন ৩১ রান। সানজামুল আগের দিনই নিয়েছিলেন পাঁচ উইকেট। বাঁহাতি স্পিনার এদিন ফেরান ইয়াসির ও নাঈমকে। সানজামুল ৭টি, অফ স্পিনার সঞ্জিত সাহা ৩টি উইকেট নেন। চোট কাটিয়ে ফেরা মোহাম্মদ সাইফউদ্দিন ১৩ ওভারে ছিলেন উইকেটশূন্য।
৫৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে নেমে ১২ রানেই রনি তালুকদারকে হারায় উত্তরাঞ্চল। এরপর নিয়মিত বিরতিতে উইকেট খোয়াতে থাকে দলটি। জুনায়েদ সিদ্দিক, তানবীর হায়দার ও অধিনায়ক নাঈম ইসলাম থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। আরিফুল হক হন রান আউট। আজ শেষ দিনে মুশফিক ও মাহিদুলের ব্যাটের দিকে তাকিয়ে থাকবে উত্তরাঞ্চল।
সংপ্তি স্কোর :
উত্তরাঞ্চল : ২৭২ ও ১৪৫/৫ (জুনায়েদ ৩৬, নাঈম ইসলাম ৩৫, মুশফিক ২৩*, মাহিদুল ২২*, নাঈম হাসান ২/৫৮, হাসান মাহমুদ ১/৩৯, সাকলাইন ১/৩১)।
পূর্বাঞ্চল : ৩৩১ (ইয়াসির ১৬৫, ইমরুল ৭৬, আফিফ ২৬, নাঈম হাসান ৩১, সানজামুল ৭/১১৫, সঞ্জিত ৩/৭৫)

 


আরো সংবাদ

বৃদ্ধকে কান ধরে উঠবস করানো এসিল্যান্ডকে একহাত নিলেন আসিফ নজরুল (২৫১২৪)করোনার বিরুদ্ধে লড়াকু ‘বীর’ চিকিৎসক যে ভয়াবহ বার্তা দিয়েই মারা গেলেন (২৪৫০৫)ব্রিটিশ প্রধানমন্ত্রীর করোনার খবরে পেছনের দরজা দিয়ে পালালেন উপদেষ্টা (ভিডিও) (১৪৩৬৩)অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই (১২১৬৯)মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর (৯৭৮৪)কান ধরে উঠবস করানো সেই এসিল্যান্ড প্রত্যাহার (৯৭০৮)করোনার ওষুধ আবিষ্কারের দাবি ডুয়েটের ৩ গবেষকের (৯১৭৪)প্রবাসীর স্ত্রীর পরকীয়ার বলি মেয়ে (৮৯০১)করোনার আক্রমণে করুণ অবস্থা যুক্তরাষ্ট্রের (৮৭৮৩)মোদি-যোগির রাজ্যে ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা (৮৫৯৭)