০৮ এপ্রিল ২০২০

প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা

-

জিম্বাবুয়ের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি একাদশ নামের তারুণ নির্ভর দলে আছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের ছয়জন ক্রিকেটার।
আগামী ১৮ ও ১৯ ফেব্রুয়ারি বিকেএসপিতে অনুষ্ঠেয় এ ম্যাচের জন্য অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলীর সাথে ডাক পেয়েছেন শাহাদাত হোসেন, তানজিদ হাসান, পারভেজ হোসেন, মাহমুদুল হাসান ও শরিফুল হাসান।
অন্যদের মধ্যে আছেনÑ ফারদিন অনি, রিশাদ হোসেন, সুমন খান, আল আমিন ও মুকিদুল ইসলাম। আর জাতীয় দলের স্বাদ পেয়েছেন এমন খেলোয়াড়দের মধ্যে ডাক পেয়েছেন মোহাম্মদ নাঈম ও আমিনুল ইসলাম। যদিও এ দু’জনই জাতীয় দলে শুধু টি-২০ খেলেছেন। স্কোয়াডে দু’জন লেগ স্পিনার রেখেছেন নির্বাচকেরা।
এক টেস্ট, তিন ওয়ানডে ও দুই টি-২০ খেলতে জিম্বাবুয়ে এখন ঢাকায়। ১৮ ও ১৯ ফেব্রুয়ারি বিকেএসপিতে বিসিবি একাদশের বিপে প্রস্তুতি ম্যাচ খেলার পর মিরপুর টেস্ট শুরু হবে ২২ ফেব্রুয়ারি।
যুব বিশ্বকাপ শেষ না হতেই অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের প্রস্তুতি ম্যাচে সুযোগ দেয়ার ব্যাখ্যায় নির্বাচক হাবিবুল বাশার বলেছেন, ‘অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা পাঁচ-ছয়জনকে রেখেছি। আমাদের বেশির ভাগ ক্রিকেটার এখন বিসিএল খেলছে। যেহেতু সবাই খেলার মধ্যে আছে, দু’দিনের জন্য নতুন করে টানাটানি করিনি। প্রস্তুতি ম্যাচ বিধায় ওদেরকে একটু দেখতেই পারি। এদের মধ্যে শরিফুল ‘এ’ দলেও ছিল।’
প্রস্তুতি ম্যাচের স্কোয়াড : নাঈম শেখ, পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, আকবর আলী, আল আমিন (জুনিয়র), ফারদিন অনি, শরিফুল ইসলাম, সুমন খান, মুকিদুল ইসলাম মুগ্ধ, আমিনুল ইসলাম বিপ্লব, রিশাদ হোসেন, শাহাদাত হোসেন ও তানজিদ হাসান তামিম।


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)