২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ফাইনালের ড্রেস রিহার্সেল হলো লজ্জার

-

ফাইনালের আগে সাউথ এশিয়ান (এসএ) গেমসে লিগ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৯ উইকেটে হারল বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল। আজকের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষেই খেলতে নামবে বাংলাদেশ।
ফাইনালের ড্রেস রিহার্সেল বলে, দলের দুই সেরা খেলোয়াড় সৌম্য সরকার ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে একাদশের বাইরে ছিলেন। ফাইনালের জন্য বিশ্রাম দেয়া হয়েছিল তাদের।
কীর্তিপুরে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় শ্রীলঙ্কা। ব্যাট হাতে বাংলাদেশের ইনিংস শুরু করেন দুই ওপেনার মোহাম্মদ নাইম ও সাইফ হাসান। এ ম্যাচের অধিনায়কত্ব পান সাইফ। তবে ওপেনার হিসেবে ভালো করতে পারেননি তারা। নাইম ৬ ও সাইফ ৪ রান করেন। চার নম্বরে নামা আফিফ হোসেনও ৬ রানে বিদায় নেন। ফলে ২১ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। এরপর ৮০ রানের জুটি গড়েন উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কন ও ইয়াসির আলী। ৪টি চার ও ২টি ছক্কায় ৩৮ বলে ৪৪ রান করে আউট হন অঙ্কন। তবে হাফ সেঞ্চুরির স্বাদ নেন ইয়াসির। ৫টি চার ও ১টি ছক্কায় ৪৫ বলে ৫১ রান করেন। এ ছাড়া শেষ দিকে জাকির হাসানের ১৭ বলে অপরাজিত ২০ রানে ২০ ওভারে ৬ উইকেটে ১৫০ রানের লড়াকু সংগ্রহ পায় বাংলাদেশ।
বাংলাদেশের সেই লড়াকু সংগ্রহকে সহজেই পেরিয়ে যায় শ্রীলঙ্কা। দলীয় ১৭ রানে প্রথম উইকেট হারায় লঙ্কানরা। এরপর ১৩৪ রানের জুটি গড়ে ২৩ বল বাকি রেখেই শ্রীলঙ্কার জয় নিশ্চিত করেন পাথুম নিশাঙ্কা ও লাসিথ ক্রসপুল। নিশাঙ্কা ৫২ বলে ৬৭ ও ক্রসপুল ৪১ বলে ৭৩ রান করে অপরাজিত থাকেন।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম

সকল