২৭ নভেম্বর ২০২০

হৃদয়ের সেঞ্চুরিতে যুবাদের সিরিজ জয়

-

থামার কোনো ইঙ্গিতই যেন ছিল না তৌহিদ হৃদয়ের। শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে টানা দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেলেন। যুব ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বাধিক চার সেঞ্চুরির মালিক এখন তিনি। হৃদয়ের সেঞ্চুরির ওপর ভর করে লঙ্কানদের বিপক্ষে টানা তৃতীয় জয় পেয়েছে স্বাগতিকরা। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে অপরাজিত ৮২ ও ১২৩ রানের ইনিংসের পর আরেকটি সেঞ্চুরি। ১১৫ রান করেন ১৮ বছর বয়সী এই ডান হাতি ব্যাটসম্যান। তাতে শ্রীলঙ্কার বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ নিশ্চিত করল বাংলাদেশ।
গতকাল রোববার ৫ উইকেটে চতুর্থ ওয়ানডে জিতেছে স্বাগতিকরা। শ্রীলঙ্কার ছুড়ে দেয়া ২৬১ রানের লক্ষ্য পূরণ সহজ করতে অবদান রাখেন আকবর আলীও। ৬৬ রানে অপরাজিত ছিলেন তিনি।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সফরকারী দলের ছুড়ে দেয়া ২৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৩৭ রানেই ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। এরপর ২৬ রান করে ওপেনার তানজিদ হাসান তামিমও বিদায় নিলে দলের হাল ধরেন হৃদয়। তবে ৬২ রানের জুটি গড়ার পর তাকে একা রেখে বিদায় নেন শাহাদাত হোসেন। আগের ম্যাচেই সেঞ্চুরি তুলে নেয়া হৃদয় অধিনায়ক আকবর আলীর সাথে গড়েন ১১০ রানের ম্যাচজয়ী জুটি। দলকে জয়ের বন্দর থেকে ২০ রান দূরত্বে রেখে সাজঘরে ফেরার আগে হৃদয়ের ব্যাট থেকে আসে ১২০ বলে ১১৫ রানের ইনিংস। দুর্দান্ত এই ইনিংসটি ৯ চার ও ৩ ছক্কায় সাজানো। বাকি পথ শামিম হোসেনকে নিয়ে নির্বিঘেœ পাড়ি দেন অধিনায়ক আকবর। যুবা অধিনায়ক শেষ পর্যন্ত ৬০ বলে ৪ চার ও ২ ছক্কায় ৬৬ রানে অপরাজিত থাকেন। একই ভেনুতে আগামীকাল অনুষ্ঠিত হবে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ।

 


আরো সংবাদ

নিউজিল্যান্ডে আটকা পড়া ১০০ তিমির মৃত্যু শীতে যেভাবে করবেন পা ফাটার সমাধান ডিসেম্বর মাসে থিম্ফু-ঢাকা পিটিএ স্বাক্ষরিত হবে : প্রধানমন্ত্রীকে ভুটানের রাষ্ট্রদূত মুম্বাই সন্ত্রাসী হামলার দ্বাদশ বার্ষিকী : বিচার দাবিতে ভারতের সাথে যোগ দিলো বাংলাদেশ ভালো শিক্ষক ছাড়া শিক্ষায় পরিবর্তনে সুফল মিলবে না `ভুয়া অনলাইনের বিরুদ্ধে শিগগরই আইনগত ব্যবস্থা' পররাষ্ট্র সচিব করোনা আক্রান্ত, দিল্লি সফর স্থগিত তুরস্কে ব্যর্থ অভ্যুত্থানে জড়িত ৩৩৭ জনের যাবজ্জীবন মেধা, জ্ঞান, বুদ্ধি ও মননকে দেশের কাজে লাগান : প্রধানমন্ত্রী মালয়েশিয়ায় এক বাংলাদেশীকে খুঁজছে ইমিগ্রেশন ম্যারাডোনাকে চিকিৎসা না দিয়ে ১২ ঘণ্টা ফেলে রাখা হয়েছিল

সকল