১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

দক্ষিণ আফ্রিকার জয় সিরিজ ১-১ ড্র

-

নিজ দেশে টি২০ সিরিজে সফরকারী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিয়ে শুভ সূচনা করতে চেয়েছিল ভারত। কিন্তু কোহলি বাহিনী তা পারেনি। গতকাল ব্যাঙ্গালুরুতে টি২০ সিরিজের শেষ ম্যাচে চমৎকার নৈপুণ্য দেখিয়ে দক্ষিণ আফ্রিকা ৯ উইকেটের জয় পায়। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডি কক ৭৯ রানের অপরাজিত ইনিংস খেলে দলের জয়ের পেছনে প্রধান ভূমিকা রাখেন। তিনি তার ইনিংসটি সাজিয়েছিলেন ৬টি চার ও ৫টি ছক্কা দিয়ে। এ ছাড়া অপর উদ্বোধনী ব্যাটসম্যান হেনড্রিক্স ২৮ রানের ইনিংস খেলেন। তিনি আউট হয়ে গেলেও বাভুমার উইলো থেকে আসে ২৭ রান। ফলে স্কোর বোর্ডে তখন রান ১৪০। ১৬.৫ ওভার খেলেছে দক্ষিণ আফ্রিকা।
ভারতীয় অধিনায়ক ৬ জন বোলার ব্যবহার করেও প্রোটিয়াদের ওপর প্রাধান্য বিস্তার করতে পারেনি। সংগ্রহ ছিল মামুলী। তাই দক্ষিণ আফ্রিকার ঝড়ো ইনিংসের সামনে উড়ে যায় ভারতের ১৩৪ রানের ইনিংস। টসে জিতেছিল ভারত। তারা মনে করেছিল ব্যাটসম্যানদের সাবলীল নৈপুণ্যে দক্ষিণ আফ্রিকার সামনে বড় একটি স্কোর গড়তে পারবে তারা। কিন্তু রাবাদা এবং হেনড্রিক্সের তোপের মুখে ভারতীয় ব্যাটসম্যানরা নিজেদের ছন্দ খুঁজে পাননি। রাবাদা ৩টি ও হেনড্রিক্স ২টি উইকেট নেন। ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়া ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে ৪ জন ২ অঙ্কের রান স্পর্শ করেছেন। ওপেনার শেখর ধাওয়ান সর্বোচ্চ ৩৬ রান করেন। অন্য নামীদামি ব্যাটসম্যানরা তেমন উল্লেখযোগ্য রান স্কোর বোর্ডে জমা করতে পারেননি। ফলে ৯ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১৩৪। এই ম্যাচে জয়ের ফলে টি২০ সিরিজ ১-১ ড্র হয়ে গেল। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন হেনড্রিক্স। আর ম্যান অব দ্য সিরিজ হন ডি কক।


আরো সংবাদ



premium cement
হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার

সকল