০১ অক্টোবর ২০২০

বাংলাদেশ এইচপি সমতা আনল

-

ইয়াসির আলী ও নাজমুল হোসেন শান্তর জোড়া হাফ সেঞ্চুরিতে ভর করে সফরকারী শ্রীলঙ্কা হাই পারফরম্যান্স (এইচপি) দলকে দ্বিতীয় ওয়ানডেতে গতকাল ২ উইকেটে হারিয়েছে বাংলাদেশ এইচপি দল। বিকেএসপির এক নম্বর মাঠে এই জয়ে তিন ম্যাচ সিরিজে সমতা আনতে সক্ষম হলো বাংলাদেশ দল।
বাংলাদেশ দলের এই জয়ের ফলে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি এখন অঘোষিত ফাইনালে পরিণত হলো। আগামী ২৪ আগস্ট খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ম্যাচটি। প্রথম ম্যাচে সফরকারীদের কাছে ১৮৬ রানের বড় ব্যবধানে পরাজিত হয়েছিল স্বাগতিকেরা। ম্যাচ শুরুর আগে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত-নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে উভয় দলের খেলোয়াড়েরা।
প্রথমে ব্যাট করতে নেমে দলের পক্ষে সর্বোচ্চ কামিন্দু মেন্ডিজের ৬৫ রানে ভর করে ৪৯.৪ ওভারে ২৭৩ রানে গুটিয়ে যায় লঙ্কান দলটি। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ রান করেন ওপেনার পদুন নিশানকা। ৫৭ বল মোকাবেলায় আটটি বাউন্ডারি হাঁকান তিনি। এ ছাড়া শেষ দিকে জেহান ড্যানিয়েল করে ৪৩ বলে ৪১ রান।
প্রথমবারের মতো সম্প্রতি জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে ডাক পাওয়া পেসার শফিকুল ইসলাম বাংলাদেশ এইচপি দলের হয়ে ৫১ রানে ৩ উইকেট শিকার করেন। নাইম হাসান ৩৫ রানে নেন ২ উইকেট।
জবাবে তিনটি চার ও পাঁচটি ওভার বাউন্ডারিতে ৯৩ বল মোকাবেলায় ইয়াসির আলীর ৮৫ ও ৭৭ বলে শান্তর ৮৮ রানের সুবাদে ৪৯.৩ ওভারে ২৭৪ রানে জয় নিশ্চিত হয় স্বাগতিকদের। ওপেনার সাইফ হাসান করেন ২৭ রান। শিরান ফার্নান্দো ও জেহার ড্যানিয়েল শ্রীলঙ্কা এইচপির পক্ষে দুইটি করে উইকেট নেন।


আরো সংবাদ

বাংলাদেশ কখনই জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি, দেবেও না : স্বরাষ্ট্রমন্ত্রী কুয়েতের আমিরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক অভাবের তাড়নায় সন্তান বিক্রি করে মায়ের আত্মহত্যার চেষ্টা বিএনপি নেতা লুৎফর রহমান মিন্টুর জানাজা ও দাফন সম্পন্ন করোনায় টিএমএসএসের নির্বাহী পরিচালক হোসনে আরার মায়ের মৃত্যু ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবিতে মানববন্ধন আবুল হাসানাত আব্দুল্লাহ আইসিইউতে চিকিৎসাধীন সংগ্রাম সম্পাদক আবুল আসাদকে মুক্তি দিন : অ্যামনেস্টি নারী নির্যাতনের অভিযোগে চট্টগ্রামে ওয়ার্ড যুবলীগের সভাপতি গ্রেফতার জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ আজ থেকে ও লেভেল-এ লেভেল পরীক্ষায় কোনো বাধা নেই

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)