২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বাংলাদেশ এইচপি সমতা আনল

-

ইয়াসির আলী ও নাজমুল হোসেন শান্তর জোড়া হাফ সেঞ্চুরিতে ভর করে সফরকারী শ্রীলঙ্কা হাই পারফরম্যান্স (এইচপি) দলকে দ্বিতীয় ওয়ানডেতে গতকাল ২ উইকেটে হারিয়েছে বাংলাদেশ এইচপি দল। বিকেএসপির এক নম্বর মাঠে এই জয়ে তিন ম্যাচ সিরিজে সমতা আনতে সক্ষম হলো বাংলাদেশ দল।
বাংলাদেশ দলের এই জয়ের ফলে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি এখন অঘোষিত ফাইনালে পরিণত হলো। আগামী ২৪ আগস্ট খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ম্যাচটি। প্রথম ম্যাচে সফরকারীদের কাছে ১৮৬ রানের বড় ব্যবধানে পরাজিত হয়েছিল স্বাগতিকেরা। ম্যাচ শুরুর আগে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত-নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে উভয় দলের খেলোয়াড়েরা।
প্রথমে ব্যাট করতে নেমে দলের পক্ষে সর্বোচ্চ কামিন্দু মেন্ডিজের ৬৫ রানে ভর করে ৪৯.৪ ওভারে ২৭৩ রানে গুটিয়ে যায় লঙ্কান দলটি। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ রান করেন ওপেনার পদুন নিশানকা। ৫৭ বল মোকাবেলায় আটটি বাউন্ডারি হাঁকান তিনি। এ ছাড়া শেষ দিকে জেহান ড্যানিয়েল করে ৪৩ বলে ৪১ রান।
প্রথমবারের মতো সম্প্রতি জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে ডাক পাওয়া পেসার শফিকুল ইসলাম বাংলাদেশ এইচপি দলের হয়ে ৫১ রানে ৩ উইকেট শিকার করেন। নাইম হাসান ৩৫ রানে নেন ২ উইকেট।
জবাবে তিনটি চার ও পাঁচটি ওভার বাউন্ডারিতে ৯৩ বল মোকাবেলায় ইয়াসির আলীর ৮৫ ও ৭৭ বলে শান্তর ৮৮ রানের সুবাদে ৪৯.৩ ওভারে ২৭৪ রানে জয় নিশ্চিত হয় স্বাগতিকদের। ওপেনার সাইফ হাসান করেন ২৭ রান। শিরান ফার্নান্দো ও জেহার ড্যানিয়েল শ্রীলঙ্কা এইচপির পক্ষে দুইটি করে উইকেট নেন।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল