০৬ জুন ২০২০

বাংলাদেশ এইচপি সমতা আনল

-

ইয়াসির আলী ও নাজমুল হোসেন শান্তর জোড়া হাফ সেঞ্চুরিতে ভর করে সফরকারী শ্রীলঙ্কা হাই পারফরম্যান্স (এইচপি) দলকে দ্বিতীয় ওয়ানডেতে গতকাল ২ উইকেটে হারিয়েছে বাংলাদেশ এইচপি দল। বিকেএসপির এক নম্বর মাঠে এই জয়ে তিন ম্যাচ সিরিজে সমতা আনতে সক্ষম হলো বাংলাদেশ দল।
বাংলাদেশ দলের এই জয়ের ফলে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি এখন অঘোষিত ফাইনালে পরিণত হলো। আগামী ২৪ আগস্ট খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ম্যাচটি। প্রথম ম্যাচে সফরকারীদের কাছে ১৮৬ রানের বড় ব্যবধানে পরাজিত হয়েছিল স্বাগতিকেরা। ম্যাচ শুরুর আগে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত-নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে উভয় দলের খেলোয়াড়েরা।
প্রথমে ব্যাট করতে নেমে দলের পক্ষে সর্বোচ্চ কামিন্দু মেন্ডিজের ৬৫ রানে ভর করে ৪৯.৪ ওভারে ২৭৩ রানে গুটিয়ে যায় লঙ্কান দলটি। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ রান করেন ওপেনার পদুন নিশানকা। ৫৭ বল মোকাবেলায় আটটি বাউন্ডারি হাঁকান তিনি। এ ছাড়া শেষ দিকে জেহান ড্যানিয়েল করে ৪৩ বলে ৪১ রান।
প্রথমবারের মতো সম্প্রতি জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে ডাক পাওয়া পেসার শফিকুল ইসলাম বাংলাদেশ এইচপি দলের হয়ে ৫১ রানে ৩ উইকেট শিকার করেন। নাইম হাসান ৩৫ রানে নেন ২ উইকেট।
জবাবে তিনটি চার ও পাঁচটি ওভার বাউন্ডারিতে ৯৩ বল মোকাবেলায় ইয়াসির আলীর ৮৫ ও ৭৭ বলে শান্তর ৮৮ রানের সুবাদে ৪৯.৩ ওভারে ২৭৪ রানে জয় নিশ্চিত হয় স্বাগতিকদের। ওপেনার সাইফ হাসান করেন ২৭ রান। শিরান ফার্নান্দো ও জেহার ড্যানিয়েল শ্রীলঙ্কা এইচপির পক্ষে দুইটি করে উইকেট নেন।


আরো সংবাদ

ডা. জাফরুল্লাহ চৌধুরীর অবস্থা স্থিতিশীল আগুন নিয়ে খেলবেন না: ভারতকে পাকিস্তান সেনাবাহিনী ডাক্তারের পরামর্শ ছাড়া অক্সিজেন ব্যবহারে যেসব ঝুঁকি কেরানীগঞ্জে করোনা আক্রান্ত আরেক যুবলীগ নেতার মৃত্যু পাবনায় স্ত্রী-কন্যাসহ অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তার অর্ধগলিত লাশ উদ্ধার করোনায় কক্সবাজারের ব্যবসায়ীর মৃত্যু আইসিইউ পেতে হাসপাতালে ঘুরছেন রোগীরা ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে আরো ২৪ জনের মৃত্যু সাটুরিয়ায় একদিনে করোনায় ২৩ জন শনাক্ত ভারতে অন্তঃসত্ত্বা হাতি হত্যায় গ্রেফতার ১ গণপরিবহনে ভাড়া বৃদ্ধি ও স্বাস্থ্য বিভাগে দুর্নীতি জনগণকে জিম্মি করার শামিল : ইসলামী আন্দোলন

সকল





justin tv