০৪ আগস্ট ২০২১
`

জয়ে শিরোপা উৎসব হলো না বসুন্ধরার

চট্টগ্রাম আবাহনী (তেগুয়ে)১: ১ (মার্কোস)বসুন্ধরা
-

টিভিএস বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা আগেই নিশ্চিত হয়ে যায় বসুন্ধরা কিংসের। কাল ছিল তাদের এবং এবারের লিগের শেষ ম্যাচ। এই ম্যাচেই শিরোপার উৎসব করার সব প্রস্তুতি নিয়েছিল বিগ বাজেটের দলটি। গ্যালারি ভর্তি দর্শকও আনে তারা। তা হাজার দশেক হবে। কিন্তু শিরোপার উৎসবে পূর্ণতা আনতে তাদের যে জয় দরকার ছিল তা হয়নি। কাল চট্টগ্রাম আবাহনীর সাথে ১-১ এ ড্র করে লিগ শেষ করতে হলো তাদের। ফলে জয়ে শেষ করতে না পারার অতৃপ্তি নিয়েই বাড়ি ফিরতে হলো তাদের সমর্থকদের। অবশ্য ম্যাচ শেষে পুরস্কার প্রদান অনুষ্ঠানে তাদের সমর্থকদের কেউই ছিলেন না গ্যালারিতে। ২৪ খেলায় ৬৩ পয়েন্ট নিয়ে লিগের নতুন চ্যাম্পিয়ন দল বসুন্ধরা কিংস। কাল ড্র করে ২৫ পয়েন্ট নিয়ে মোহামেডানকে পেছনে ফেলে অষ্টম হলো চট্টগ্রাম আবাহনী। দুই দলের পয়েন্ট সমান ২৫ হলেও গোলে এগিয়ে চট্টগ্রামের দলটি।
কাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে উপভোগ্য ম্যাচই উপহার দেয় বসুন্ধরা কিংস ও চট্টগ্রাম আবাহনী। বৃষ্টির কারণে মাঠ ভেজা থাকায় অবশ্য কোনো দলের পক্ষেই স্বাভাবিক ম্যাচ উপহার দেয়া সম্ভব হয়নি।
অবশ্য প্রথমার্ধেই রেফারি এম জেড এফ নাহিদের ভুলে সমতা আনে চট্টগ্রাম আবাহনী। ৪৫ মিনিটে বলের নিয়ন্ত্রণ নিতে ছুটে আসেন বসুন্ধরার কিপার জিকো এবং চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান স্ট্রাইকার এন কৌচা কিংসলে। বল কিংসলের পায়ে লেগে গোল লাইন অতিক্রম করে বাইরে যাচ্ছিল। তখনই দুইজনের সংঘর্ষ। বল ততক্ষণে কিংসলেরও নাগালের বাইরে। কিন্তু খানিকটা বিলম্ব করে রেফারি পেনাল্টির বাঁশি বাজিয়ে বিস্মিত করেন সবাইকে। এই স্পট কিক থেকে চট্টগ্রাম আবাহনীকে খেলায় ফেরান কিরগিজস্তানের ড্যানিয়েলে তেগুয়ে।
দুই দলই গোলের চান্স মিস করে। তবে আক্রমণে ধার ছিল বসুন্ধারই। গোলের দেখা পায়নি কোনো দলই। ফলে ১-১ এ ড্র দিয়ে শেষ হয় লিগের এই শেষ ম্যাচ। প্রথম পর্বে বসুন্ধরা ৩-০তে হারিয়েছিল চট্টগ্রাম আবাহনীকে।
ম্যাচ শেষেই বাফুফে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের হাতে পুরস্কার তুলে দেয়। বসুন্ধরা কিংস চ্যাম্পিয়ন এবং ঢাকা আবাহনীকে রানার্সআপ ট্রফি দেয়ার পাশাপাশি সেরা খেলোয়াড়ের পুরস্কার পান বসুন্ধরার কোস্টারিকার ফুটবলার ড্যানিয়েল কলিনড্রেস। সেরা উদীয়মান ফুটবলার হয়েছেন জাতীয় দলে খেলা আরামবাগের মিডফিল্ডার রবিউল হাসান। সেরা গোলরক্ষক শেখ রাসেলের জাতীয় দলের কিপার আশরাফুল ইসলাম রানা। শেখ রাসেলে স্ট্রাইকার রাফায়েলকেও দেয়া হয় সর্বোচ্চ গোলদাতার পুরস্কার। সেরা কোচ হয়েছেন বসুন্ধরার স্প্যানিশ কোচ অস্কার ব্রুজন। সবাইকে দেয়া হয় টিভিএসের মোটরসাইকেল।



আরো সংবাদ