১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

৩৯ বার চেষ্টা করেও থামেননি, অবশেষে গুগলে চাকরি হলো যুবকের

৩৯ বার চেষ্টা করেও থামেননি, অবশেষে গুগলে চাকরি হলো যুবকের - ছবি : সংগৃহীত

৩৯ বার চেষ্টা করেও চাকরি পাননি। প্রতিবারই ব্যর্থ হয়েছেন। তাতেও হাল ছাড়েননি তিনি। বরং প্রতিবারেই নতুন উদ্যমে চেষ্টা করে গিয়েছেন। ৪০তম প্রচেষ্টায় পরিশ্রমের ফল পেলেন। ছোটখাটো কোনো সংস্থা নয়। একেবারে গুগলের কর্মী হওয়ার সুযোগ পেলেন কোহেন। সানফ্রান্সিসকোর বাসিন্দা কোহেনের এমন সাফল্য অনুপ্রেরণা জোগাচ্ছে অসংখ্য তরুণ-তরুণীকে।

কোহেন ২০১৯ সাল থেকে গুগলে চাকরির আবেদন করে যাচ্ছেন। কিন্তু প্রতিবারই ব্যর্থ হয়েছেন। তবে ব্যর্থতা দমাতে পারেনি কোহেনকে। আবেদনপত্র বাতিল হয়ে ফিরে আসার পরও ভেঙে পড়েননি। নতুন করে প্রস্তুতি নিতে শুরু করেছেন। আত্মমূল্যায়ন করে দেখেছেন নিজের কোথায় ঘাটতি হচ্ছে। কিন্তু চেষ্টা ছাড়েননি। শেষ পর্যন্ত সফল হলেন তিনি।

এই সাফল্যের কথা নিজেই পোস্ট করে নেটমাধ্যমে জানিয়েছেন কোহন। কয়েক মুহূর্তে অভিনন্দন আর শুভেচ্ছাবার্তায় ভরে গিয়েছে তার নেটমাধ্যমের পাতা। অধ্যাবসায় এবং কিছু করে দেখানোর অদম্য জেদ থাকলে কোনো কিছুই যে অসম্ভব নয়, কোহনের এই সাফল্য ফের একবার সে কথাই মনে করাল।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ

সকল