১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কোরবানি উপলক্ষে ঐতিহ্যবাহী রীতিতে উটকে সাজিয়ে তুলছেন পাকিস্তানি হাসান আলী

কোরবানি উপলক্ষে উটকে আকর্ষণীয় করছেন হাসান আলী। - ছবি : সংগৃহীত

আর মাত্র কয়েকদিন পরই মুসলিমদের দ্বিতীয় প্রধান ধর্মীয় উৎসব ঈদুল আজহা। ঈদকে সামনে রেখে ইতোমধ্যেই বিশ্ব মুসলিম উম্মাহর মধ্যে শুরু হয়েছে খুশির আমেজ। এরইসাথে পাকিস্তানের হাসান আলীও কোরবানি উৎসবের প্রস্তুতিতে অন্যদেরকে বিশেষভাবে সহযোগিতা করছেন; কোরবানিতে বিক্রিযোগ্য উটের গায়ে নানারকম নকশা এঁকে সেটিকে আকর্ষণীয় করে তোলার দায়িত্ব নিয়েছেন তিনি।

রোববার সিজিটিএন টিভির বরাতে আল কুদস জানায়, হাসান আলী একজন চিত্রশিল্পী ও উটের গায়ের নকশাকার। আসন্ন কোরবানির ঈদ উপলক্ষে তিনি উটের গায়ে বাহারি ডিজাইনের নকশা আঁকছেন।

হাসান আলী পূর্বপুরুষদের কাছ থেকে উত্তরাধিকারসূত্রে পশম কেটে উটের গায়ে নকশা আঁকার দক্ষতা লাভ করেছেন। শৈশব থেকেই এটি তার শখ ও পেশা। আলকুদস জানায়, হাসান আলীর পরিবারের আয়ের উৎসও এটি।

এদিকে হাসান আলীর এই শিল্পকর্মে মুগ্ধ অনলাইনে সক্রিয় অসংখ্য মানুষ। তার আঁকা নকশা সম্বলিত উটের ছবি শেয়ার করে তারা তার প্রশংসা করছেন।

আরো বেশি ছবি দেখতে এখানে ক্লিক করুন

সূত্র : আলকুদস


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল