২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সত্যিই বিনা মেঘে বজ্রপাত, নীল আকাশ থেকে হঠাৎ বিদ্যুতের ঝলকানি(ভিডিও)

- ছবি : সংগৃহীত

যেকোনো সময় যেকোনো জায়গায় বজ্রপাত হতে পারে। তবে সেসব ক্ষেত্রেই একটি বিষয় সাধারণ, তা হল আকাশ জুড়ে কালো মেঘের উপস্থিতি।

কিন্তু বাস্তবে কখনো দেখেছেন, বিনা মেঘে বজ্রপাত? এমনই এক দৃশ্য ক্যামেরাবন্দি হল। বিশ্বাস না হলেও ভিডিওটি তেমনই দেখাচ্ছে, পরিষ্কার আকাশ থেকে নেমে আসছে বিদ্যুতের ঝলক।

একটি ইউটিউব চ্যানেলে ১২ আগস্ট ভিডিওটি শেয়ার হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি গাড়ির ড্যাশবোর্ডে লাগানো ক্যামেরায় ধরা পড়েছে ঘটনাটি। আকাশ বেশ পরিষ্কার, শরতের কিছু মেঘ রয়েছে। সাদা মেঘের বাইরে বাকি আকাশটাই একদম নীল, রীতিমতো রৌদ্রোজ্জ্বল। এমন আকাশ থেকে বজ্রপাত হতে দেখা গিয়েছে বলে খুব একটা শোনা যায়নি, আর ক্যামেরায় ধরা পড়া তো আরো দূর অস্ত।

কিন্তু এমনই আকাশ থেকে হঠাৎই সামনের একটি তাল গাছে বিদ্যুতের ঝলক নেমে আসে। আর তাতে তাল গাছের একটি পাতাও ভেঙে ঝুলে পড়ে।

ভিডিওটি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় টাম্পা শহরে জোনাথন মুর নামে এক ব্যক্তির দ্বারা রেকর্ড হয়। পরে সেটি ইউটিউবে স্টোরিফুল রাইটস ম্যানেজমেন্ট নামে এক চ্যানেলে আপলোড হয়। ১২ আগস্ট ভিডিওটি আপলোড হওয়ার পরই তা ভাইরাল হয়ে যায়।

ভিডিওটি এক লাখ ৪২ হাজার বারের বেশি দেখা হয়েছে। আনন্দবাজার


আরো সংবাদ



premium cement
অজ্ঞান পার্টির কবলে পড়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ ব্যক্তি ভর্তি পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু স্পেশাল অলিম্পিকে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রশংসিত দেওয়ানগঞ্জের রবিন সব শিক্ষাপ্রতিষ্ঠান আরো ৭ দিন বন্ধ ঘোষণা থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারো সংঘর্ষ শুরু : থাই সেনাবাহিনী পাঁচবিবিতে মোটরসাইকেল ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গায় ১৪০তম দেশ হিসেবে ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো বার্বাডোস সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে : রিজভী কুষ্টিয়ায় অস্ত্রসহ যুবলীগ নেতা আটক পাকিস্তানে একসাথে ৬ শিশুর জন্ম, সবাই সুস্থ

সকল