২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সাগরতীরে বরফের আগ্নেয়গিরি! (ভিডিও)

- ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের একটি সমুদ্র সৈকতে আগ্নেয়গিরি থেকে অগ্নুৎপাতের পরিবর্তে বরফের গুঁড়ো বের হচ্ছে। দেশটির মিশিগানের ওভাল সমুদ্র সৈকতের এমন ঘটনার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

মিশিগানের ন্যাশনাল ওয়েদার সার্ভিস গ্রান্ড র‌্যাপিড যোগাযোগ মাধ্যমে বেশ কিছু ছবি ও ভিডিও শেয়ার করেছে। সেখানে দেখা যাচ্ছে, বরফের মধ্যে জেগে উঠছে ‘আগ্নেয়গিরি’! তবে এ আগ্নেয়গিরি থেকে অগ্নুৎপাত হচ্ছে না বরং আগ্নেয়গিরি ফুঁড়ে উঠছে বরফ।

ওভালের ওই সৈকত ভরে রয়েছে বরফে। তার মধ্যেই কোনো কোনো জায়গায় ভলক্যানোর স্টাইলে ভেতর থেকে ওপরে উঠছে বরফের গুঁড়ো। তবে এ আইস ভলক্যানো এক ধরনের প্রাকৃতিক ঘটনা বলে জানা গেছে।

স্থানীয় আবহাওয়া বিশেষজ্ঞরা বলছেন, বরফের চাদরের নিচে ঠাণ্ডা পানি ঢুকলে চাপের সৃষ্টি হয়। আর এ চাপের কারণে বরফের মধ্যে থাকা গর্ত দিয়ে বেরিয়ে আসে প্রবল ঠাণ্ডা পানি, যা মুহূর্তে জমে গিয়ে বরফে পরিণত হয়। এ আইস ভলক্যানোর কাছে যাওয়া বিপজ্জনক। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement
তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি

সকল