২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বোরকা পড়া নিয়ে মন্তব্যের জেরে তসলিমাকে একহাত নিলেন রহমান কন্যা

- ছবি : সংগৃহীত

'একুশ শতকেও বোরকা! তোমায় দেখলে আমার দম বন্ধ হয়ে আসে'--- এমন বিস্ফোরক মন্তব্যে ফের খবরের শিরোনামে তসলিমা নাসরিন। মৌলবাদ এবং মৌলবাদীদের পর এবার তার নিশানায় আন্তর্জাতিক সুরকার-গায়ক এ আর রহমানের মেয়ে খতিজা রহমান।

সম্প্রতি তিনি খতিজার বোরকা পরা নিয়ে তোপ দেগেছেন। যদিও এর আগেও খতিজার এই পোশাক নিয়ে চর্চা হয়েছিল। সোশ্যালে বোরকা কাজিয়া ছড়াতেই মুখ খোলেন রহমান-কন্যাও।

লেখিকাকে তার সৎ পরামর্শ, 'আমাকে দেখে দম বন্ধ লাগলে খোলা হাওয়ায় শ্বাস নিন!'

একই সঙ্গে তার পাল্টা তোপ, এভাবে কথা বলা মানে নারী জাতির অপমান। নিজে নারী হয়ে কী করে স্বজাতকে অপমান করছেন তসলিমা! দেখে বিস্মিত হচ্ছেন তিনি।

বোরকা পরা নিয়ে তসলিমা নাসরিনের এই টুইটে তোলপাড় নেট বিশ্ব। টুইটে তিনি আরো লিখেছেন, "আমি এ আর রহমানের গান খুব ভালবাসি। কিন্তু তার মেয়েকে দেখলেই যেন দম আটকে আসে। শিক্ষিত পরিবারেও এভাবে বোরকার চল! যার বাবা কিনা আন্তর্জাতিক ব্যক্তিত্ব! এখনও কুসংস্কার মুক্ত হতে পারলেন না খতিজা!"

তসলিমা নাসরিনের টুইটের জবাবে খতিজা রহমান তার সোশ্যাল মিডিয়ায় লেখেন, "দেশে অনেক কিছু ঘটছে। সেসবে মাথা না ঘামিয়ে আমার বোরকা নিয়ে ফের উদ্বিগ্ন দেশের কিছু মানুষ। আমি যা আছি, যেমন আছি, যেভাবে আছি----তাই নিয়েই খুশি। আমার কোনো কাজ বা বিষয় নিয়ে আক্ষেপ নেই। যারা আমাকে আমার মতো করে মেনে নিয়েছেন তাদের আরো একবার আন্তরিক ধন্যবাদI "

তিনি পোস্টে আরো লিখেছেন, "আমার পোশাকের কারণে আপনার দম আটকাচ্ছে। তার জন্য অমি দুঃখিত। দয়া করে খোলা হাওয়ায় শ্বাস নিন। তবে আমি কিন্তু এই পোশাকে কষ্ট পাচ্ছি না। আমাকে বলতে গিয়ে শুধু আমি নয়, কারোর বাবাকেই ইস্যু বানাবেন না।" এনডিটিভি।


আরো সংবাদ



premium cement