২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মাঝ রাস্তায় বাঘের আক্রমণ, প্রাণ হাতে করে ফিরলেন যাত্রীরা (ভিডিও)

- ছবি : সংগৃহীত

শুক্রবার সন্ধ্যায় ভারতের ছত্তিশগড়ের রাইপুরের নন্দনবন জঙ্গল সাফারিতে এক বাঘমামা একটি যাত্রী বোঝাই বাসকে ধাওয়া করে আচমকাই। একদল পর্যটক জঙ্গলে প্রবেশ করতেই মুখোমুখি হন দুটি বাঘের। তারা তখন নিজেদের মধ্যে লড়াইয়ে ব্যস্ত।

হঠাৎ-ই তাদের একজন বাসের জানালায় পর্দা ধরার চেষ্টা করে। কোনোমতে প্রাণ নিয়ে ফিরে আসেন সবাই। ঘটনার পরেই অভয়ারণ্যের দুই কর্মকর্তাকে নিরাপত্তার নিয়ম না মানার অভিযোগে বরখাস্ত করা হয়।

সঙ্গে সঙ্গে এক পর্যটক চালককে দ্রুত বাসটিকে চালানোর নির্দেশ দেন। এরপরেই বাসটিকে তাড়া করতে শুরু করে বাঘটি। ঘটনার একটি ভিডিও পরে সোশ্যালে ছড়াতে টনক নড়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের। তারপরেই পদক্ষেপ করেন তিনি।

অঘটনের পরেই নন্দনবন জঙ্গল সাফারির পক্ষ থেকে এম মেরসি বেলা বলেছেন, "গাড়ির চালক ওমপ্রকাশ ভারতী এবং গাইড নবীন পুরাইনা নিয়ম ভেঙে পর্যটকদের নিয়ে গেছেন জঙ্গলে। তাদের শাস্তি দেওয়া হয়েছে। প্রাথমিক তদন্ত অনুসারে, ভিডিওটি গাইডের মাধ্যমে ছড়িয়েছে সোশ্যালে। বাসের গতি বাড়ানোর পরিবর্তে সেই সময় তাদের উচিত ছিল অপেক্ষা করা। এবং পরিস্থিতি স্বাভাবিক করা।"

সাফারি কর্তৃপক্ষ আরো জানিয়েছেন, পর্যটকদের গাড়ির দায়িত্বে থাকা একজন ফরেস্ট গার্ডকে শোকজের নোটিশ জারি করা হয়েছে। এনডিটিভি।

 


আরো সংবাদ



premium cement