২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

এত্ত লম্বা জিহ্বা! কপাল ছুঁতে পারে অনায়াসে

- ছবি : সংগৃহীত

প্রত্যেক মানুষের জিহ্বা নির্দিষ্ট একটি মাপের হয়ে থাকে। এ ক্ষেত্রে নেপালের বাহাদুর কতুয়ালের ক্ষেত্রে হিসাবটা একেবারে ভিন্ন। ৩৭ বছর বয়সী ছোটখাটো ছিপছিপে গড়নের বাহাদুর দেখতে সাধারণ মানুষের মতো। তবে অবাক করার বিষয় জিহ্বা দিয়ে তিনি নাক ছুঁতে পারেন। শুধু নাক না বাহাদুর তার জিহ্বা কপাল পর্যন্ত পৌঁছাতে পারেন।

বাহাদুরের বাড়ি নেপালের উর্লাবারি শহরের উপকণ্ঠে। পেশায় স্কুলের বাসচালক। সম্প্রতি তার এক বন্ধু তার জিহ্বা দিয়ে কপাল ছোঁয়ার দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন। অনেকেই এই দৃশ্য দেখে অবাক। প্রাপ্তবয়স্ক একজন মানুষের জিভের স্বাভাবিক আকৃতি ১০ সেন্টিমিটার, যা দিয়ে কোনোভাবেই কপাল তো দূরের কথা নাকও ছোঁয়া সম্ভব না।

বাহাদুরের দাবি, পৃথিবীর সবচেয়ে বড় জিহ্বার অধিকারী তিনি। সিনেমায় কাজ করার ইচ্ছা প্রকাশ করে বাহাদুর বলেন, যদি আমি একটি ভয়াবহ সিনেমাতে কাজ করতে পারতাম, তাহলে অন্য অভিনেতাদের মতো আমাকে মেকআপের প্রয়োজন হতো না।

বাহাদুর নিজের এই কর্মকাণ্ডে গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখানোর ইচ্ছের কথা বললেও সেই রেকর্ড অনুসারে যুক্তরাষ্ট্রের নিক স্টোয়েবর্ল ১০.১ সেন্টিমিটার দৈর্ঘ্যের নাকের মালিক।

সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে বাহাদুর রীতিমতো তারকা বনে গেলেও এই জিহ্বা নিয়ে ব্যক্তিগত জীবনে খুব বেশি সুখী নন তিনি। কারণ এই জিহ্বা দেখে অনেকেই ভয় পেয়ে যান তাকে। বিশেষ করে বাচ্চারা! ফলে কর্মক্ষেত্রে বা জনসম্মুখে তিনি জিহ্বা দেখাতে খুব একটা স্বস্তিবোধ করেন না। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement