১৭ আগস্ট ২০২২
`

‘শেষ ক্লাসটা নেয়া হলো না বাবার’

‘শেষ ক্লাসটা নেয়া হলো না বাবার’ - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর আজ (রোববার) সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পাঠদান শুরু হয়েছে। এতে শিক্ষার্থীরা অনেক উচ্ছ্বাসিত হলেও আক্ষেপ রয়েছে বিদ্যালয় খোলার আগে অবসরে যাওয়া অনেক শিক্ষকের। এসব শিক্ষক ও তাদের পরিবারের আক্ষেপের মূল কারণ হলো আনুষ্ঠানিকভাবে শেষ ক্লাসে যাওয়া হয়নি তাদের। তাদের সেই আক্ষেপ আবার প্রকাশ পায় সামাজিক যোগাযোগম্যাধ্যমে।

রোববার সকালে নিয়াজ মাহমুদ নামের একজন ব্যক্তি সদ্য অবসরে যাওয়া বাবাকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি আবেগঘন স্ট্যাটাস দেন।

পাঠকদের জন্য তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো:

‘আব্বুর অবসর....

সরকারি সিদ্ধান্তে দীর্ঘ যুদ্ধ শেষে ১২ সেপ্টেম্বর রোববার থেকে স্কুল কলেজ মাদ্রাসা খুলবে। শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে যাবে। শিক্ষকরাও যাবেন। সবাই উৎফুল্ল থাকবে। প্রাণ ফিরে পাবে শিক্ষা প্রতিষ্ঠানগুলো। শিক্ষার্থীদের কলকাকলীতে মুখর হবে ক্যাম্পাস।
দুই ধরণের শিক্ষকরা যাবেন না।

১. যারা দুনিয়ার জিন্দেগি শেষ করেছেন। এই কাতারে অনেক শিক্ষার্থীও রয়েছে। তাঁদের জন্য দোয়া করি আল্লাহ তায়ালা সবাইকে উত্তম পুরস্কার দেন।

২. শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার আগেই অবসরে গিয়েছেন বহু শিক্ষক। তাঁরা ভাবতেও পারেননি ২০২০ সালের ১৭ মার্চই হবে তাঁদের শেষ শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া। কোভিডের কারণে ১৭ মাস আগে বন্ধ হলো শিক্ষা প্রতিষ্ঠান। এরপর আর পাঠদান করাতে যাননি আব্বু। খুলে দেয়ার ১২ দিন আগে ৩১ আগস্ট বাবা অবসরে গেলেন। আফসোস রয়ে গেল তাঁর শেষ ক্লাসটা নেয়া হলো না। দোয়া বাবার জন্য। আল্লাহ যেন তাঁকে সুস্থ্য রাখেন।’

দেখুন:

আরো সংবাদ


premium cement
কলিং ভিসা আবেদনের স্থগিতাদেশ প্রত্যাহার মালয়েশিয়ার মহরম আলীকে স্থায়ীভাবে চাকরি থেকে বরখাস্তের দাবি এমপি শম্ভুর ট্রাম্পের কট্টর সমালোচক লিজ চেনি হেরে গেছেন জলবায়ু পরিবর্তন ও স্বাস্থ্য সেবা আইনে স্বাক্ষর করছেন বাইডেন প্রাথমিক স্কুলের কমিটিতে এমপিদের সুপারিশ অবৈধ : হাইকোর্ট ছাত্রলীগকে লাঠিপেটা : বরগুনার আরো ৫ পুলিশ সদস্য প্রত্যাহার মিরসরাইয়ে ট্রেন দুর্ঘটনা : গেটকিপার ও মাইক্রোচালককে দায়ী করল তদন্ত কমিটি পরমাণু চুক্তি আলোচনায় ‘লিখিত প্রতিক্রিয়া’ পেশ ইরানের সাজেকে দুর্ঘটনায় নিহত ২ রাজধানীতে আ’লীগ নেতাকে পেটালেন কাউন্সিলর ও তার লোকজন রিফাত হত্যা মামলা : সব আসামি খালাস

সকল