০৫ ডিসেম্বর ২০২০

৫০ ফুট লম্বা অজগর নিয়ে তোলপাড়, জানুন আসল রহস্য(ভিডিও)


সম্প্রতি একটি ভিডিও ব্যাপক ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে একটি বিশাল আকারের সাপ নদী পেরিয়ে যাচ্ছে। টুইটারের পোস্টে দাবি করা হয়েছে, এটি ব্রাজিলের দৃশ্য। যে সাপটি দেখা যাচ্ছে সেটি ৫০ ফুটের একটি অজগর। তবে ভিডিওটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভিন্ন মত পোষণ করেছেন অনেক।

দ্যা ডার্ক সাইড অব নেচার নামের ওই টুইটার হ্যান্ডলে ৩০ অক্টোবর ভিডিওটি পোস্ট হয়েছে। ভিডিওটি এতটাই ভাইরাল হয়েছে যে কয়েক ঘণ্টার মধ্যেই সেটি প্রায় সাড়ে ৭ লাখ ভিউ পেয়েছে। তবে অনেকেই এর পিছনের সত্যটাও তুলে ধরেছেন।

আসলে ভিডিওটি ২০১৮ সালের। ইউটিউবে ভিডিওটি প্রথম পোস্ট হয়। যদিও কোথাকার ভিডিও সে সম্পর্কে কিছু উল্লেখ করা হয়নি। তবে সেই ভিডিওটি দেখলেই বোঝা যাবে, এটি মোটেই ৫০ ফুটের কোনো সাপ নয়। তার থেকে অনেক ছোট আকারের একটি সাপ নীচু নালার মতো কোনো অংশের পানি পেরিয়ে ঘাসে ভরা জঙ্গলে ঢুকে যাচ্ছে।

আসলে টুইটারে যে ভিডিওটি পোস্ট করা হয়েছে সেটিকে স্ট্রেচ করা হয়। যার ফলে সাপটিকে অনেক লম্বা দেখাচ্ছে। কিন্তু ইউটিউবের ভিডিওটি খুঁটিয়ে দেখলেই বোঝা যাবে, সাপটি যথেষ্ট বড় হলেও তা ৫০ ফুট কোনোভাবেই হবে না।

সূত্র : আনন্দবাজার

 


আরো সংবাদ

প্রেসিডেন্ট হতে আনুষ্ঠানিকভাবে পর্যাপ্ত ‘ইলেক্টর’ পেলেন বাইডেন স্ত্রীর সাথে পরকীয়ার জেরে চাচতো ভাইকে পিটিয়ে আহত 'হিন্দুরা গাদ্দার', যুবরাজের বাবার বক্তব্যে উত্তাল ভারত ২০ বছর পর হত্যার রহস্য উদঘাটন, দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন মহাকাশেও মুলার বাম্পার ফলন, যে কারণে পৃথিবীর বাইরে মুলা চাষ পঞ্চাশোর্ধ বিধবাকে ধর্ষণ, সালিশে অভিযুক্তকে জরিমানা আদালতেই গ্রেফতার বিয়ে করতে আসা মুসলিম যুবক, মেয়েটির চিৎকারে হতবাক কোর্ট চত্বর আমরা মানচিত্র-পতাকা পেয়েছি কিন্তু স্বাধীনতা পাইনি : ডা: ইরান ব্রাহ্মণবাড়িয়ায় অ্যান্টিজেন টেস্ট শুরু, ৩০ মিনিটে ফলাফল নারী ফুটবলারদের মাতৃত্বকালীন ছুটির অনুমোদন দিলো ফিফা দেশে করোনায় মৃত্যু ৬৮০০ ছাড়ালো

সকল