০৭ ডিসেম্বর ২০২১
`

৫০ ফুট লম্বা অজগর নিয়ে তোলপাড়, জানুন আসল রহস্য(ভিডিও)


সম্প্রতি একটি ভিডিও ব্যাপক ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে একটি বিশাল আকারের সাপ নদী পেরিয়ে যাচ্ছে। টুইটারের পোস্টে দাবি করা হয়েছে, এটি ব্রাজিলের দৃশ্য। যে সাপটি দেখা যাচ্ছে সেটি ৫০ ফুটের একটি অজগর। তবে ভিডিওটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভিন্ন মত পোষণ করেছেন অনেক।

দ্যা ডার্ক সাইড অব নেচার নামের ওই টুইটার হ্যান্ডলে ৩০ অক্টোবর ভিডিওটি পোস্ট হয়েছে। ভিডিওটি এতটাই ভাইরাল হয়েছে যে কয়েক ঘণ্টার মধ্যেই সেটি প্রায় সাড়ে ৭ লাখ ভিউ পেয়েছে। তবে অনেকেই এর পিছনের সত্যটাও তুলে ধরেছেন।

আসলে ভিডিওটি ২০১৮ সালের। ইউটিউবে ভিডিওটি প্রথম পোস্ট হয়। যদিও কোথাকার ভিডিও সে সম্পর্কে কিছু উল্লেখ করা হয়নি। তবে সেই ভিডিওটি দেখলেই বোঝা যাবে, এটি মোটেই ৫০ ফুটের কোনো সাপ নয়। তার থেকে অনেক ছোট আকারের একটি সাপ নীচু নালার মতো কোনো অংশের পানি পেরিয়ে ঘাসে ভরা জঙ্গলে ঢুকে যাচ্ছে।

আসলে টুইটারে যে ভিডিওটি পোস্ট করা হয়েছে সেটিকে স্ট্রেচ করা হয়। যার ফলে সাপটিকে অনেক লম্বা দেখাচ্ছে। কিন্তু ইউটিউবের ভিডিওটি খুঁটিয়ে দেখলেই বোঝা যাবে, সাপটি যথেষ্ট বড় হলেও তা ৫০ ফুট কোনোভাবেই হবে না।

সূত্র : আনন্দবাজার

 



আরো সংবাদ


তথ্য প্রতিমন্ত্রী মুরাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে ব্যবস্থা নেয়ার দাবি (৩৮০৬৪)তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য নিয়ে যা বললেন ওবায়দুল কাদের (২৬৩০০)তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর (৯৩৭৬)মাহিকে নিয়ে ফোনালাপ ফাঁস, যা বললেন ইমন (৯১১৮)চলে গেলেন মাওলানা নূরুল ইসলাম জিহাদী (৭৫০৭)সেই ফোনালাপ নিয়ে মুখ খুললেন মাহিয়া মাহি (৬৬০২)এরা বেয়াদব, এদের জবাব মুখে দেয়া যায় না : গয়েশ্বর (৬২৯২)‘কেন্দ্র দখল করে জোর করে ভোট নিলে আমরা নিবো, কারণ আমরা সরকারের প্রতিনিধি’ (৫২১৫)সাপ মারতে আগুন : পুড়ে গেল সাড়ে সাত কোটির বাড়ি! (৪৭৯৬)ইরানের বন্দরে পাকিস্তানের যুদ্ধজাহাজ (৪২৫০)