১৪ জুলাই ২০২০

রান্নার জগতে ঝড় তুললো ১ বছরের বাচ্চা

বয়স তার মাত্র এক বছর। ঠিক মতো কথা বলতে না শিখলেও সে জব্দ করে ফেলেছে রান্নার সকল কৌশল। মজাদার স্মুদি থেকে শুরু করে প্যাপিরোনি পিৎজ্জা পর্যন্ত সে রান্না করে ফেলেছে। এমনকি তার রান্না তালিকায় বাদ যায়নি তুরস্কের ঐতিহ্যবাহী তুর্কি মীনম্যান খাবারটিও।

তার রান্নার যাদু দিয়ে সে ঝড় তুলেছে ইন্টারনেট জগতে। কোয়ারেন্টাইনকালীন সময়ের মধ্যে ইন্সটাগ্রামে তার ফলোয়ার্স সংখ্যা প্রায় ১৩ লাখ। যেখানে এওয়ার্ড বিজেতা আমেরিকান সেফ গাই ফেরির ফলোয়ার্স ১৫ লাখ। এই খুদে শেফের নাম 'কোবি'। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার 'kobe eats' নামে পেইজে প্রতিদিনই পাওয়া যায় নানা পদের রান্নার ভিডিও। যেখানে দেখা যায় মিষ্টি হাসি নিয়ে সে খাচ্ছে অথবা রান্না করছে। কোবির মা এসলি উইয়ান ক্যামেরার বাইরে দাড়িয়ে সহযোগীর দায়িত্ব পালন করেন মাত্র।

মা এসলি উইয়ান জানায়, কোবি তাকে রান্নায় সাহায্য করতে ও খেতে খুবই পছন্দ করে। এখন পর্যন্ত সে প্রায় ১০০টি পদ রান্না করে ফেলেছে। তিনি কখনোই ভাবেননি তার ছেলে এতো বিখ্যাত হয়ে উঠবে।

সিএনএন'র এক প্রতিবেদনে এলসি বলেন, আমি আমার পরিবার ও বন্ধুদের তার রান্নার সময়ের উচ্ছাস ও আনন্দ দেখাতে চেয়েছিলাম। প্রথম পেইজটি খোলা হয় এ বছরে ফেব্রুয়ারিতে।

তিনি আরো বলেন, আমি আমার ছেলের সাথে এই সময়গুলো কাটাতে খুবই পছন্দ করি। সবাইকে ভিডিওগুলোর মাধ্যমে অনুপ্রেরণা জাগাতে পেরে আমরা আনন্দিত।

তার মায়ের মতে, রান্নার এক ভিডিওতেই কোবিকে তার প্রথম শব্দ 'ড্যাডা' বলতে শোনা যায়। কোবি পনির দিয়ে বানানো যেকোনো খাবার খেতে ও রান্না করতে খুবই পছন্দ করে।

কোয়ারেন্টাইনের এই সময়টাকে তারা চমৎকারভাবে কাজে লাগাতে পেরেছে। তবে রান্নার সময়ে কোবি গোলমালও করে ফেলে। কিন্তু রান্না শেষে তার মা সেইসব আনন্দের সাথেই পরিষ্কার করেন। কারণ তিনি জানেন তার সন্তান শিখছে ও আনন্দে আছে। তাদের কাছে এটি অমূল্য স্মৃতি। সিএনএন


আরো সংবাদ