০৩ জুন ২০২০

তারে ঝুলছে সন্তান, বিপদের টের পেয়ে মায়ের অবিশ্বাস্য কাণ্ড

ভারতের দিল্লির এক বাড়ির সামনে থাকা ইলেক্ট্রিক তারে ঝুলছে ছোট্ট বানর ছানা। কিছুতেই লাফিয়ে নামতে পারছে বাড়ির ছাদে। তবে সন্তানকে উদ্ধার করতে যা করল ছানাটির মা তা দেখে সোশ্যাল মিডিয়ায় কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।

কথায় বলে বিশ্বে মায়ের ভালবাসার থেকে বড় শক্তি কিছুই নেই। তা সে মানুষ হোক বা পশু। সন্তানদের ক্ষেত্রে মায়ের কোনও পার্থক্য হয় না। সন্তান বিপদে পড়লে সবার আগে মা-ই বুঝতে পারেন। তখন নিজের বিপদের পরোয়া না করে ঝাঁপিয়ে পড়েন সেখানে।

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, বাড়ির ছাদে অনেকগুলো বাদর একসঙ্গে বসে। তার মধ্যে সবথেকে ছোটটি কোনরকমে উঠে পড়েছে বাড়ির সামনে ইলেক্ট্রিক তারে। কিন্তু তাতেই তো বিপত্তি। উঠে তো পড়া গেল কিন্ত সে নামবে কী করে তা জানে না। ফলে কোনো রকমে তার ধরে ঝুলে চিৎকার করতে থাকে সে। অগত্যা তাকে উদ্ধার করতে মাঠে নামতে হল তার মাকে।

সন্তানের চিৎকারে তাকে বাঁচাতে ছুটে যায় তার মা। তবে বানর ছানাটি এমনভাবে বিপজ্জনকভাবে তারে ঝুলছিল যে পড়ে যেতে পারত। তবে প্রথমবার লাফ দিয়ে সন্তানের কাছে পৌঁছতে না পারলেও পরের বারের চেষ্টায় এক লাফেই চলে যায় সন্তানের কাছ। তারপর সন্তানকে কোলে তুলে ফিরে আসে ছাদের উপরে।

এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় মন কেড়েছে নেটিজেনদের। বানরটির সন্তানের প্রতি এই অপত্য স্নেহ সকলকে ফের মনে করিয়ে দেয় মা মা-ই হয়। সেখানে কোনো ভেদাভেদ হয়না। সংবাদ প্রতিদিন


আরো সংবাদ