১০ এপ্রিল ২০২০

খেয়ে নয়, খাবার পেটে মাখিয়ে উদরপূর্তি করে এই বাচ্চা!

বাচ্চারা যাই করুক না কেন, নেটিজেন সেটি পছন্দ করে! এমনই এক সাম্প্রতিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। একরত্তি ছেলে অ্যালবি ডানভিল-এর জন্য তার মা এমা আয়ার্স নিজে হাতে বানিয়েছিলেন রাতের খাবার স্প্যাগেটি। অ্যালবি খুব চালাক। পেট ভরাতে হবে কোনোমতে।

এই আপ্ত বাক্য বুঝে কষ্ট করে চিবিয়ে উদরপূর্তির বদলে পেটের বাইরে ঘষেই ঝটপট পেট ভরানোর চেষ্টায় মেতেছে। সেই ভিডিও দেখে হেসে কুটিপাটি নেট বিশ্ব।

ভিডিওটি 'পজিটিভ অ্যাবাউট ডাউন সিনড্রোম' নামে একটি অনলাইন সংস্থা শেয়ার করেছে। অ্যালবির বয়স মাত্র এক বছর। পুত্র গর্বে গর্বিত মা এমা শেয়ার করেছেন সেখানে এই ছবি। পাঁচ মাস বয়স পর্যন্ত নল দিয়ে খাওয়ানোর পর খাওয়ার পদ্ধতি ও খাবারের সঙ্গে পরিচিত করার জন্যই তাকে এভাবে উৎসাহিত করেছেন তার মা-বাবা।

সব মা-বাবা যখন যখন বাচ্চার হাত-পা-শরীর নোংরা হওয়ার ভয়ে এসব কীর্তিকলাপে একটুও প্রশ্রয় দেন না তখন অ্যালবির মা-বাবা তাকে খুশি মনে খাবার নিয়ে খেলতে দিয়েছেন। তাদের কথায়, বাচ্চাকে নিজের মনে ছেড়ে দিলে তারা স্বাভাবিক ভাবে বেড়ে ওঠে। ইতোমধ্যেই ভিডিওটি দেখেছেন ৩৮ মিলিয়ন দর্শক। অনেকেই শিশুর বুদ্ধির তারিফ করেছেন।

বলেছেন, পেট ভর্তির সহজ উপায় এর থেকে ভালো আর কী হতে পারে! সবাই প্রশংসা করেছেন অ্যালবির মা-বাবার। সন্তানকে নিজের মনে বেড়ে ওঠার সুযোগ করে দেওয়ার জন্য।

সত্যি, এভাবে খুশি খুশি মনে খাওয়াদাওয়া করলে মন, শরীর দুটোই ভালো থাকে। পুষ্ট হয় বাচ্চার দেহ। এনডিটিভি।


আরো সংবাদ