০৭ এপ্রিল ২০২০

হিজাব পরে মসজিদে ট্রাম্পকন্যা, নেট দুনিয়ায় তোলপাড়

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্প গ্লোবাল উইমেন্স ফোরামে অংশগ্রহণের জন্য সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করেছেন। সম্মেলনে যোগ দেয়ার ফাঁকে ট্রাম্পকন্যা দুবাইয়ের শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদ পরিদর্শনে যান। মসজিদে পরিদর্শনে গিয়ে ইভাঙ্কার মাথায় হিজাব পরা ছবি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে শেয়ার করেন। তার সেই ছবি অনলাইনে আলোচনার ঝড় তুলেছে।

ইভাঙ্কা ট্রাম্পের অনলাইনে শেয়ার করা ছবি নিয়ে বিভিন্ন ধরনের মন্তব্য করা হচ্ছে। অনলাইনে অনেকে অভিযোগ করে বলেছেন, এটা মুসলিম নারীদের প্রতি ইভাঙ্কার নিতান্তই লোক দেখানো সমর্থন। 

ইভাঙ্কা একই সাথে আমেরিকানদেরও মনোযোগ আকর্ষণের চেষ্টা করেছেন হিজাব পরে। আবার হিজাব পরলে মুসলিম নেতৃবৃন্দ তার ওপর সন্তুষ্ট থাকবে বলেও অনেকে মন্তব্য করেছেন।

অন্যদিকে অনেকেই মনে করছেন, মসজিদ পরিদর্শনের সময় হিজাব পরা দেশটির সংস্কৃতির একটি অংশ। এজন্য ইভাঙ্কা খালি পায়ে মসজিদে প্রবেশ করেন ও হিজাব পরে ছিলেন। এগুলো পবিত্র স্থানের প্রতি সম্মান প্রদর্শন। আল বাওয়াবা।

ট্রাম্পকন্যার ছবি দেখতে এখানে ক্লিক করুন।


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৮)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১২)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৬)