০৮ এপ্রিল ২০২০

মাঝ রাস্তায় বাঘের আক্রমণ, প্রাণ হাতে করে ফিরলেন যাত্রীরা (ভিডিও)

শুক্রবার সন্ধ্যায় ভারতের ছত্তিশগড়ের রাইপুরের নন্দনবন জঙ্গল সাফারিতে এক বাঘমামা একটি যাত্রী বোঝাই বাসকে ধাওয়া করে আচমকাই। একদল পর্যটক জঙ্গলে প্রবেশ করতেই মুখোমুখি হন দুটি বাঘের। তারা তখন নিজেদের মধ্যে লড়াইয়ে ব্যস্ত।

হঠাৎ-ই তাদের একজন বাসের জানালায় পর্দা ধরার চেষ্টা করে। কোনোমতে প্রাণ নিয়ে ফিরে আসেন সবাই। ঘটনার পরেই অভয়ারণ্যের দুই কর্মকর্তাকে নিরাপত্তার নিয়ম না মানার অভিযোগে বরখাস্ত করা হয়।

সঙ্গে সঙ্গে এক পর্যটক চালককে দ্রুত বাসটিকে চালানোর নির্দেশ দেন। এরপরেই বাসটিকে তাড়া করতে শুরু করে বাঘটি। ঘটনার একটি ভিডিও পরে সোশ্যালে ছড়াতে টনক নড়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের। তারপরেই পদক্ষেপ করেন তিনি।

অঘটনের পরেই নন্দনবন জঙ্গল সাফারির পক্ষ থেকে এম মেরসি বেলা বলেছেন, "গাড়ির চালক ওমপ্রকাশ ভারতী এবং গাইড নবীন পুরাইনা নিয়ম ভেঙে পর্যটকদের নিয়ে গেছেন জঙ্গলে। তাদের শাস্তি দেওয়া হয়েছে। প্রাথমিক তদন্ত অনুসারে, ভিডিওটি গাইডের মাধ্যমে ছড়িয়েছে সোশ্যালে। বাসের গতি বাড়ানোর পরিবর্তে সেই সময় তাদের উচিত ছিল অপেক্ষা করা। এবং পরিস্থিতি স্বাভাবিক করা।"

সাফারি কর্তৃপক্ষ আরো জানিয়েছেন, পর্যটকদের গাড়ির দায়িত্বে থাকা একজন ফরেস্ট গার্ডকে শোকজের নোটিশ জারি করা হয়েছে। এনডিটিভি।

 


আরো সংবাদ

নারায়ণগঞ্জ থেকে কাপাসিয়ায় ফেরা যুবকের ঠান্ডা-জ্বরে মৃত্যু জরুরি অবস্থা ঘোষণার দাবি কর্নেল অলির সুনামগঞ্জে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে যুবকের মৃত্যু, এলাকা লকডাউন এশিয়ার এই দেশে কেন একটি সংক্রমণও ধরা পড়েনি? রমেকের পিসিআর ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষায় চিকিৎসকের করোনা শনাক্ত কোয়ারেন্টাইনে তাবলীগ ফেরত বৃদ্ধের মৃত্যু, ৫ ঘণ্টা পড়েছিল লাশ করোনায় লণ্ডভণ্ড ইউরোপ, ফ্রান্সে একদিনে রেকর্ডসংখ্যক মৃত্যু জামালপুরে করোনা উপসর্গ নিয়ে এক নারীর মৃত্যু, ২০টি বাড়ি লকডাউন ব্রাহ্মণবাড়িয়ায় করোনার উপসর্গ নিয়ে প্রবাসীসহ ২ জনের মৃত্যু হাসপাতাল ফেরত বৃদ্ধকে করোনা-রোগী সন্দেহে মারধর পবিত্র শবে বরাত বৃহস্পতিবার

সকল

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)