১০ এপ্রিল ২০২০

এত্ত লম্বা জিহ্বা! কপাল ছুঁতে পারে অনায়াসে

প্রত্যেক মানুষের জিহ্বা নির্দিষ্ট একটি মাপের হয়ে থাকে। এ ক্ষেত্রে নেপালের বাহাদুর কতুয়ালের ক্ষেত্রে হিসাবটা একেবারে ভিন্ন। ৩৭ বছর বয়সী ছোটখাটো ছিপছিপে গড়নের বাহাদুর দেখতে সাধারণ মানুষের মতো। তবে অবাক করার বিষয় জিহ্বা দিয়ে তিনি নাক ছুঁতে পারেন। শুধু নাক না বাহাদুর তার জিহ্বা কপাল পর্যন্ত পৌঁছাতে পারেন।

বাহাদুরের বাড়ি নেপালের উর্লাবারি শহরের উপকণ্ঠে। পেশায় স্কুলের বাসচালক। সম্প্রতি তার এক বন্ধু তার জিহ্বা দিয়ে কপাল ছোঁয়ার দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন। অনেকেই এই দৃশ্য দেখে অবাক। প্রাপ্তবয়স্ক একজন মানুষের জিভের স্বাভাবিক আকৃতি ১০ সেন্টিমিটার, যা দিয়ে কোনোভাবেই কপাল তো দূরের কথা নাকও ছোঁয়া সম্ভব না।

বাহাদুরের দাবি, পৃথিবীর সবচেয়ে বড় জিহ্বার অধিকারী তিনি। সিনেমায় কাজ করার ইচ্ছা প্রকাশ করে বাহাদুর বলেন, যদি আমি একটি ভয়াবহ সিনেমাতে কাজ করতে পারতাম, তাহলে অন্য অভিনেতাদের মতো আমাকে মেকআপের প্রয়োজন হতো না।

বাহাদুর নিজের এই কর্মকাণ্ডে গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখানোর ইচ্ছের কথা বললেও সেই রেকর্ড অনুসারে যুক্তরাষ্ট্রের নিক স্টোয়েবর্ল ১০.১ সেন্টিমিটার দৈর্ঘ্যের নাকের মালিক।

সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে বাহাদুর রীতিমতো তারকা বনে গেলেও এই জিহ্বা নিয়ে ব্যক্তিগত জীবনে খুব বেশি সুখী নন তিনি। কারণ এই জিহ্বা দেখে অনেকেই ভয় পেয়ে যান তাকে। বিশেষ করে বাচ্চারা! ফলে কর্মক্ষেত্রে বা জনসম্মুখে তিনি জিহ্বা দেখাতে খুব একটা স্বস্তিবোধ করেন না। ইন্টারনেট।


আরো সংবাদ

করোনায় আক্রান্তে বিশ্বের সব দেশকেও ছাড়িয়ে গেল নিউইয়র্ক না’গঞ্জ থেকে গত ৩ দিনে নদীপথে পটুয়াখালী-বরগুনায় এসেছে বহু মানুষ কালো বাজারে বিক্রির সময় ৯০ বস্তা চাল জব্দ, আওয়ামী লীগ নেতার নামে মামলা ফেনীতে ত্রাণের চাল ছিনিয়ে নিয়েছে ছাত্রলীগ নেতা করোনার প্রাদুর্ভাবে বিশ্বজুড়ে চাকরি হারাবে ১৯ কোটি শ্রমিক চিকিৎসকদেরকে পিপিই দিলো জেডআরএফ ও ড্যাব করোনাভাইরাস : যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় মারা গেছে ১৭’শ মানুষ মুন্সীগঞ্জে তথ্য গোপন করে করোনায় মৃত ব্যক্তির জানাজা, এলাকায় আতঙ্ক ঘুমের ওষুধ খাইয়ে ধর্ষণ, লোকলজ্জায় শ্যালিকার আত্নহত্যা হতদরিদ্রদের ৫০ বস্তা চালসহ স্থানীয় কৃষক লীগ সভাপতি আটক গণমাধ্যমকর্মীদের পেশাগত ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে টিআইবির আহ্বান

সকল