২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

যেভাবে ইনস্টাগ্রামের ছবি সেইভ করবেন

যেভাবে ইনস্টাগ্রামের ছবি সেইভ করবেন - সংগৃহীত

অনেক সময় ইনস্টাগ্রামে ছবি দিয়ে গ্যালারি থেকে অরিজিনাল কপিটি আমরা মুছে ফেলি। পরে কোনো কারণে ছবিটি ফেইসবুকে দেওয়ার প্রয়োজন হলে ইনস্টাগ্রাম থেকে আর সহজে ডাউনলোড করা যায় না। ডাউনলোড করলেও দেখা যায় পুরো পেইজসহ ডাউনলোড হয়েছে।

এ সমস্যা এড়িয়ে ইনস্টাগ্রামের ছবি ফোনে কিভাবে সেইভ করা যাবে তা নিয়েই থাকছে এবারের টিপস। সেইভের উপায়আপলোড করা ছবি সেইভের ক্ষেত্রে প্রথমে ইনস্টাগ্রামের প্রোফাইলে যেতে হবে।প্রোফাইল আসলে সর্ব ডানে থাকা হ্যামবার্গার মেনুতে ক্লিক করতে হবে।

নতুন পেইজ আসলে একদম নিচে ‘Settings’ অপশন পাওয়া যাবে।এতে ক্লিক করলে ‘Account’ অপশন আসবে। সেখান থেকে ‘Original Posts’ এ ক্লিক করতে হবে। আইফোনের ক্ষেত্রে অপশনটির নাম হবে ‘Original Photos’।

নতুন পেইজে ‘Save Original Posts’ অপশনটি দেখা যাবে। এর পাশে থাকা টগল বাটনটি অন করলে ইনস্টাগ্রামে আপলোড করা সব ছবি স্বয়ংক্রিয়ভাবে ফোনের গ্যালারিতে সেইভ হবে।আগে থেকেই যদি টগল বাটনটি অন থাকে তবে এই নিয়ম অনুসরণের প্রয়োজন নেই। ফোনের গ্যালারিতে গিয়ে ‘Albums’ এ ক্লিক করলেই ‘Instagram Pictures’ অপশনটি পাওয়া যাবে।অন্যদের ছবি সেইভ করার উপায়ইনস্টাগ্রামের যে ছবি সেইভ করতে চান সেটার ডান দিকে থাকা বুকমার্ক আইকনে ক্লিক করতে হবে। সেইভ হয়েছে কিনা তা দেখতে নিজের প্রোফাইলে যেতে হবে।

এরপর হ্যামবার্গার মেনুতে গিয়ে ‘Saved’ অপশনটিতে ক্লিক করতে হবে। নতুন পেইজ এলে সেইভ হওয়া ছবিগুলো দেখা যাবে। সূত্র: ইন্ডিয়ান টাইমস


আরো সংবাদ



premium cement