০৮ আগস্ট ২০২০

ঈদের পোশাক নিয়ে সেজেছে লা রিভ

কভারস্টোরি
-
24tkt

বিশ্ব ফ্যাশনের একটি বড় বৈশিষ্ট্য হচ্ছে ক্লাসিক স্টাইলগুলোর পুনরাবর্তন। এই বছরের আন্তর্জাতিক ফ্যাশনেও তার ব্যতিক্রম হয়নি। যেমনÑ অসংখ্য নতুন ট্রেন্ডের মধ্যে এবার ১৫ শতকের টিউডর টাইমের স্টাইলগুলোও দেখা গেছে। এর কারণ আছে বৈকি! আরামদায়ক বুনন আর রাজকীয় সব ফ্লোরাল প্রিন্ট ছিল সেই সময়ের বৈশিষ্ট্য, যা দারুণ মানিয়ে গেছে এই সিজনের ঈদুল আজহার ফ্যাশনের সাথে।
লা রিভের নির্বাহী পরিচালক এবং ডিজাইন টিমের প্রধান মন্নুজান নার্গিস বলেন, ‘টিউডর টাইমের অভিজাত ফ্যাশনের প্রধান বৈশিষ্ট্য ছিল আরামদায়ক লিনেন, সিল্ক, সুতি এবং উলের ফেব্রিকে রাজকীয় সব ফ্লোরাল প্রিন্ট এবং বাড়তি ভলিউম দেয়া সিলভেট। ঠিক একই সময়ে সোনারগাঁওয়ে চলছিল মসলিনের স্বর্ণযুগ। লা রিভ সবসময়ই আন্তর্জাতিক ট্রেন্ডের সাথে দেশী ফ্যাশনের ফিউশন নিয়ে কাজ করে। তাই এই ঈদুল আজহা কালেকশনেও টিউডর স্টাইল থেকে ইন্সপিরেশন নিয়ে বাংলার ঐতিহ্যবাহী মসলিন, অরগাঞ্জা ও সিল্ক কাপড়গুলো দিয়ে লেয়ারিং এবং ভলিউমের কাজ করা হয়েছে। তারও পরে নিজস্ব ধাঁচে জ্যাকোবিয়ান প্রিন্ট, ভিন্টেজ রোমান্টিক ফ্লাওয়ার, ফ্লোরাল দামাস্ক ও বারোক মোটিফ, এলিজাবেথান ব্রোকেড, অর্নেট ফ্লোরাল লেটারিং প্রিন্টসহ আরো কিছু রাজকীয় প্রিন্ট ব্যবহার করেছি। একই সাথে জোর দেয়া হয়েছে ভলিউমে। ভলিউম বাড়ানো স্কার্ট ও ফ্রক, প্লিট দেয়া প্যান্ট, র্যাফল ও ফ্রিল, এ লাইন, আওয়ার গ্লাস ও এম্পায়ার ওয়েস্ট সিলভেট, র্যাপ প্যাটার্নের প্রাচুর্য দেখা যাবে এবার। একই সাথে পাফ, কাফ, বিশপ ও বেল স্লিভস, ফ্রিল, ফ্রিঞ্জ ও ট্যাসেল, কলার এবং হাতায় কারচুপি, মুক্তার হেম, রিফ্লেক্টিভ মিরর, ক্রিউয়েল ওয়ার্কও চোখে পড়বে।’
উইমেন কালেকশন : টিউডর টাইমসের অনুপ্রেরণায় এবারের লা রিভ উইমেন কালেকশনে প্রিন্ট এবং প্যাটার্নে বেশ কিছু লক্ষণীয় পরিবর্তন নিয়ে আসা হয়েছে। টিউডর সময়ের সাথে মিলিয়ে নীল, হলুদ, পিচ, বারগেন্ডি, ক্যামেলিয়া, ইমিউন বলু, কমলা, লাল, সাদা, কালো এবং প্যাস্টেলের শেডগুলো নেয়া হয়েছে কালার প্যালেটে। আরামদায়ক ভিসকোস, হ্যান্ডলুম, কটনব্লেন্ড, কটন মসলিন, শতভাগ সুতির পাশাপাশি ঝলমলে কাতান, মসলিন, জর্জেট এবং হাফ সিল্ক ব্যবহার করা হয়েছে শাড়ি, সালোয়ার কামিজ, টিউনিক, কামিজ, গাউন এবং বটমস কালেকশনে।
মেনজ কালেকশন : শুধু ঈদ নয়, বছরজুড়ে যেকোনো উৎসবে পরা যাবে এমন স্টাইল মাথায় রেখেই টিউডর টাইমস থিমে ডিজাইন করা হয়েছে এবারের ঈদুল আজহা মেনজ কালেকশন। তাই ট্রাডিশনাল পাঞ্জাবির পাশাপাশি ক্যাজুয়াল পাঞ্জাবির একটি বিশেষ কালেকশন উন্মোচন করেছে লা রিভ। আর্থি ও জুয়েল শেডের সংমিশ্রণে শতভাগ কটন, সিল্ক, হাফসিল্ক, টু টোন সিল্ক ব্লেন্ড, কটন ব্লেন্ড, জ্যাকার্ড, কটন শ্যামব্রে, ভিসকোস, ডবি ফেব্রিকের মতো আরামদায়ক বুনন ব্যবহার করা হয়েছে পাঞ্জাবির জন্য।
কিডস কালেকশন : লা রিভ কিডস কালেকশন মানেই রঙ, প্রিন্ট আর মওসুমের সবচেয়ে আরামদায়ক ফেব্রিকের সমাহার। বাদামি, হলুদ, সবুজ, নীল, গোলাপি ও প্যাস্টেল শেডে সাজানো এই কালেকশনে মেয়ে শিশুদের জন্য থাকছে ফান প্রিন্ট ও হাতের কাজ করা ফ্রক, স্লিট স্টাইল টিউনিক, ঘাগরা চোলি, টপস, টিশার্ট, শার্ট, উভেন সেট এবং সালোয়ার কামিজ। পোশাকে পাফ, পমপম, টাই আপ, বাটারফ্লাই, ফ্রিল, টিউলিপ, কোল্ড শোল্ডারের মতো মনকাড়া সব স্লিভ ডিজাইন করা হয়েছে। টিউডর টাইমসের ফ্রিল ও র্যাফল, ট্যাসেল, ভল্যিউম স্কার্ট, প্লিটস, লেয়ার, ড্রস্ট্রিং এবং লেসের কাজ দেখা যাবে মেয়ে শিশুদের স্টাইলগুলোতে। অরগাঞ্জা, মসলিন এবং সিল্কে তৈরি পার্টি ফ্রকের একটি ঝলমলে কালেকশন থাকছে এবার, যাতে পাফ প্রিন্ট এবং থ্রিডি ফ্লোরাল প্যাচওয়ার্ক ব্যবহার করা হয়েছে।
লা রিভ হোম : গ্রাহকের হাতে মানসম্মত নিত্য-ব্যবহার্য পণ্য তুলে দিতে প্রথমবারের মতো লা রিভ উদ্বোধন করেছে লা রিভ হোম কালেকশন। নরম ও টেকসই বেডকভার, রুচিশীল কুশন কভার, তাপ নিরোধক এমডিএফ ম্যাটেরিয়ালে তৈরি টেবিল রোস্টার সেট, পোর্সেলিন ফ্লাওয়ার ভাস, বিভিন্ন আকৃতির ফটোফ্রেমসহ সুগন্ধী মোমের দারুণ একটি সংগ্রহ লা রিভ হোম কালেকশনে সাজানো হয়েছে।
করোনা প্রতিরোধে লা রিভ : করোনাভাইরাস প্রতিরোধে নানা ডিজাইনের মাস্ক কালেকশন এনেছে লা রিভ। আরামদায়ক ভিসকোস ও সুতি কাপড়ে তৈরি লেয়ার মাস্কগুলো দিয়ে নাক, মুখ ও চিবুক ঢাকা সম্ভব। নারী, পুরুষ ও শিশুদের জন্য তৈরি মাস্কগুলো যেকোনো পোশাকের সাথে মিলিয়ে পরা যাবে। আরো আছে দ্রুত স্যানিটাইজ করা যায় এমন ক্রসবডি ব্যাগ এবং কুইক-ড্রাই ছাতার সংগ্রহ।
ঈদুল আজহার আনকোরা কালেকশনটি সংগ্রহ করা যাবে লা রিভের যেকোনো আউটলেট এবং ওয়েবসাইট (িি.িষবৎবাবপৎধুব.পড়স) থেকে। লা রিভ এবং ঈদুল আজহা কালেকশন সম্পর্কে জানতে ভিজিট করুন লা রিভের ফেসবুক পেজ www.facebook.com/lerevecraze


আরো সংবাদ

ধনীদের শীর্ষ তিনে জাকারবার্গ, চারে আম্বানি সংক্রমিত ধূমপায়ীরা করোনার ড্রপলেট ছড়াতে পারেন বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণে জামায়াতের উদ্বেগ প্রকাশ বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধির আহবান রাষ্ট্রপতির কুমিল্লায় নতুন করে করোনায় আক্রান্ত ৪৯ দিনাজপুরে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনে সেলাইমেশিন বিতরণ ভারতের কেরালায় বিমান দুর্ঘটনায় মৃতের পরিবার পাবে ১০ লক্ষ টাকা নোয়াখালীতে নতুন করে করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৫৭ রাণীনগরে বিদ্যুতের খুঁটি উপড়ে তিনদিন ধরে অন্ধকারে ৫ গ্রামের মানুষ  কলেজে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

সকল

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (৩১১৭৪)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৯৭৪৪)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৭০৬৭)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৬৯২১)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৭৩২)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৬৫১৯)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৬৪০১)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৫৪৮৮)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৫৪৭৩)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৫৩৮৫)