০৩ জুলাই ২০২০
লা মেরিডিয়ান ঢাকার আয়োজনে

শেন দে রতিশার বাংলাদেশের গালা নাইট অনুষ্ঠিত

-


লা মেরিডিয়ান ঢাকার আয়োজনে শেন দে রতিশার বাংলাদেশের দ্বিতীয় গালা নাইট শেষ হয়েছে। সম্প্রতি, হোটেলটির ফ্যাভোলা রেস্টুরেন্টে জাঁকজমকপূর্ণ এই উৎসবটি অনুষ্ঠিত হয়। বিশ্বব্যাপী কার্যক্রম পরিচালনাকারী ‘শেন দে রতিশার’ পরিবারে নতুন সদস্য হিসেবে যুক্ত হয় শেন দে রতিশার বাংলাদেশ।
শেন দে রতিশার হলো ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব গ্যাস্ট্রোনমির অংশ। এই পরিবারে ৮০ টিরও বেশি দেশে প্রায় ২৫ হাজার সদস্য রয়েছে। সমমনা ভোজনরসিক যারা সুস্বাদু খাবার পছন্দ করে ও রন্ধনশিল্প নিয়ে আগ্রহ আছে তারাই এই পরিবারের সদস্য। সারা বিশ্বের নবিশ, পেশাদার ও যারা বিভিন্ন ধরনের খাবারের সমঝদার তাদের একত্রিত করাই এই সংগঠনটির উদ্দেশ্য। তারা হোটেল, রেস্টুরেন্ট পরিচালনাকারী কিংবা এক্সিকিউটিভ শেফ কিংবা ওয়েটারও হতে পারে।
ভোজ উৎসবটিতে ভোজনরসিকদের জন্য বিভিন্ন ধরনের খাবার পরিবেশন করা হয়। মূল খাবার পরিবেশনের আগে লা মেরিডিয়ান ঢাকার পুরস্কার জয়ী শেফগণ অতিথিদের মিনি লবস্টার পাকোড়া, স্মোকড স্যালমন ও ব্লিনিস মিল ফোয়ে দিয়ে তৈরি ক্যানাপে, স্যাফরন আইওলি ও কোয়েলের ডিম দিয়ে তৈরি বিফ টারটার ও পিকলড বিটরুট দিয়ে বানানো মিনি স্যু বান এবং গোটস চিজ ক্রেম শনটিই পরিবেশন করা হয়।
এরপরে হোটেলের শেফরা অতিথিদের স্বাদে ভরপুর খাবার পরিবেশন করেন।
এর মধ্যে রয়েছে ডাক প্রসুটোর কারপাতসো। এর সাথে সালাদ তৈরিতে ব্যবহৃত পাতা, বার্নট অরেঞ্জ, পিকান প্রলিন, ম্যাপল, স্যাফ্রন ও বলসামিক ভিনেগারও পরিবেশন করা হয়। এছাড়াও, হোম স্মোকড লবস্টারের টেইলের সাথে ছাইভ বেয়াহ, সয়া বিন ও ক্রিস্প পারমাজান টুইল পরিবেশন করা হয়।
উৎসবে মূল কোর্স হিসেবে অস্ট্রেলিয়ান বিফ টেনডারলয়েন এর সাথে পোচড ম্যারো, ব্রেইজস মাশরুমস, পটেটো গ্রেইটিন ও বোর্দোলেইজ জু পরিবেশন করা হয়।
পরিশেষে, অতিথিদের মধ্যে সুস্বাদু ফরাসি ডেজার্ট ওমলেট নভেজিয়ান গ্লেইজডের সাথে ফ্রুট সালসা ও বনবনস পরিবেশন করা হয়।
এ নিয়ে লা মেরিডিয়ান ঢাকার জেনারেল ম্যানেজার কনস্ট্যান্টিনোস এস গ্যাভ্রিয়েল বলেন, ‘শেন দে রতিশার বিশ্বের খাবার সমজদারদের সঙ্ঘ হিসেবে পরিচিত। শেন দে রতিশার বাংলাদেশের দ্বিতীয় গালা নাইটে সব শেন সদস্যদের আমন্ত্রণ জানাতে পেরে অত্যন্ত গর্বিত। এই জমকালো আয়োজনে আমাদের অংশীদার হওয়ার জন্য প্রাইম ব্যাংককে আমরা ধন্যবাদ জানাই।’
শেন দে রতিশারের পরবর্তী ডিনার আগামী ০৩ এপ্রিল ঢাকার ইজুমি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ

পাটকল শ্রমিকদের পাওনা যেভাবে শোধ করা হবে যে কারণে অনেক শয্যা খালি তবু চিকিৎসা দুর্লভ এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে শিরোপাহীন মৌসুম কাটবে মেসির? হায়দার আকবর খান রনোকে দেখতে হাসপাতালে ডা: জাফরুল্লাহ চৌধুরী ইস্তাম্বুলের আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে তা ঠিক হবে আদালতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা কার্যক্রমের বিবরণী ঘনবসতিপূর্ণ এলাকায় কোরবানির পশুর হাট বসাবে না ডিএনসিসি বাবার বিল্ডিংয়ে ফ্ল্যাট খালি, দুই ভাইয়ের রাত কাটে পার্কিংয়ে খুলনায় বিএনপি নেতা গ্রেফতার হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্সে বিশেষ ছাড় দিলো ডিএনসিসি

সকল

চীনের বিরুদ্ধে যুদ্ধপ্রস্তুতি অস্ট্রেলিয়ার! (১৪২৫৫)ভারতকে জবাব দিতে সীমান্তে বিশ্বের সবচেয়ে শক্তিশালী অস্ত্র মোতায়েন চীনের (১৪১২৯)লাদাখ সীমান্তে পাকিস্তানের ২০ হাজার সেনা মোতায়েন : ফিরে ফেলা হচ্ছে ভারতকে? (১২৫৩১)বাংলাদেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের দাবি, বৃহস্পতিবার সংবাদ সম্মেলন (৭৩৮৫)দেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা দিল গ্লোব বায়োটেক লিমিটেড (৫৩৭৮)নিজেকে আক্রান্ত মনে হলে যা করবেন (৫২৬০)চিকিৎসকদের ২০ কোটি টাকা খরচের যে হিসাব দিচ্ছে কর্তৃপক্ষ (৪৫৯৪)সিরিয়া নিয়ে আবারো আলোচনায় তুরস্ক-ইরান-রাশিয়া (৪১৫০)এসিডপানে শিশুর মর্মান্তিক মৃত্যু (৩৫৬৩)করোনায় ব্যাংকের মুনাফায় ধস (৩৫৩২)