০৩ এপ্রিল ২০২০

উত্তর ভারতের কাবাবের স্বাদ লা মেরিডিয়ান ঢাকায়

-

কাবাব আর নবাব এ দুইয়ের জন্যই প্রসিদ্ধ ভারতের লখনৌ শহর। আওয়াধি ক্যুজিনের জন্য ভোজনরসিকদের কাছে ভারতের উত্তর প্রদেশের এই শহরটি স্বর্গ বলে পরিচিত। বাংলাদেশের ভোজনরসিকদের জন্য উত্তর ভারতের মুখরোচক কাবাবের অতুলনীয় স্বাদ দিতে লা মেরিডিয়ান ঢাকা আয়োজন করেছে ‘লখনৌ কাবাব’ উৎসব। পাঁচতারকা হোটেলটির ওলেয়া রেস্টুরেন্টে কাবাব উৎসবটি ২০ ফেব্রুয়ারি শুরু হয়ে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।
সুস্বাদু গোশত ও বিভিন্ন রকমের সতেজ উপাদানে তৈরি ভারতীয় কাবাবের স্বাদে ভোজনরসিকদের মনভোলাতে উৎসবে বিভিন্ন রকমের কাবাব পরিবেশন করা হবে। খাসির গোশত, জিভে জল আনা চিকেন থাই, সাথে গরুর গোশতের কাবাব মুখে পুরতেই গলে যাবে এবং ভোজনরসিকদের উত্তর ভারতে যাওয়ার অনুভূতি দেবে।
কাবাবপ্রেমীরা চিকেন থাইয়ের সাথে সতেজ হার্বস ও মসলা দিয়ে তৈরি চিকেন কথমির কাবাব উপভোগ করতে পারবেন। এ জন্য উৎসবে আগত প্রত্যেক অতিথিকে ব্যয় করতে হবে এক হাজার ৪০০ প্লাস টাকা। ভোজনরসিকরা নরম খাসির গোশত, কাশ্মিরি মরিচ, জিরা ও মসলা দিয়ে বানানো মাটন ভাপুদু উপভোগ করতে পারবেন এক হাজার ৮০০ প্লাস টাকায়। বিশেষ ধরনের গরুর হাড় ছাড় গোশত, মসলা, টাটকা লেবুর রস দিয়ে বানানো হয় সুস্বাদু বিফ মানথুলু। দুই হাজার প্লাস টাকার বিনিময়ে এই সুস্বাদু খাবার উপভোগের সুযোগ পাবেন উৎসবে আগত অতিথিরা। নতুন আলু, টমেটো, কারি লিফ ও ছেত্তিনাদ মসলা দিয়ে তৈরি উরুন্দি কুরুম্বু বানানো হয়। মসলাদার খাবার পছন্দকারীরা এক হাজার প্লাস টাকার বিনিময়ে সুস্বাদু এই খাবারটি উপভোগ করতে পারবেন।
এ উৎসব নিয়ে লা মেরিডিয়ান ঢাকার জেনারেল ম্যানেজার কনস্ট্যান্টিনোস এস গ্যাভ্রিয়েল বলেন, ‘কাবাব তৈরিতে ভারতের ঐতিহ্য বিশ্বজোড়া। আগত অতিথিদের মধ্যে আনন্দ ছড়িয়ে দিতে আমরা আমাদের ওলেয়া রেস্টুরেন্টে লখনৌর রাজকীয় স্বাদের কাবাব নিয়ে এসেছি। বৈচিত্র্যপূর্ণ মনভোলানো কাবাবের স্বাদ হোটেলে আগত অতিথিদের আনন্দিত করবে।’
স্মোকি, চারগ্রিলড এবং মুখে দেয়া মাত্রই গলে যাবে এই রকম অতুলনীয় স্বাদের কাবাব অতিথিদের মুগ্ধ করবে। উৎসবে অতিথিদের কাচুমবার সালাদ, লেমন রাইস অথবা গার্লিক নান দিয়ে সব ধরনের কাবাব পরিবেশন করা হবে।

 


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)