২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

উত্তর ভারতের কাবাবের স্বাদ লা মেরিডিয়ান ঢাকায়

-

কাবাব আর নবাব এ দুইয়ের জন্যই প্রসিদ্ধ ভারতের লখনৌ শহর। আওয়াধি ক্যুজিনের জন্য ভোজনরসিকদের কাছে ভারতের উত্তর প্রদেশের এই শহরটি স্বর্গ বলে পরিচিত। বাংলাদেশের ভোজনরসিকদের জন্য উত্তর ভারতের মুখরোচক কাবাবের অতুলনীয় স্বাদ দিতে লা মেরিডিয়ান ঢাকা আয়োজন করেছে ‘লখনৌ কাবাব’ উৎসব। পাঁচতারকা হোটেলটির ওলেয়া রেস্টুরেন্টে কাবাব উৎসবটি ২০ ফেব্রুয়ারি শুরু হয়ে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।
সুস্বাদু গোশত ও বিভিন্ন রকমের সতেজ উপাদানে তৈরি ভারতীয় কাবাবের স্বাদে ভোজনরসিকদের মনভোলাতে উৎসবে বিভিন্ন রকমের কাবাব পরিবেশন করা হবে। খাসির গোশত, জিভে জল আনা চিকেন থাই, সাথে গরুর গোশতের কাবাব মুখে পুরতেই গলে যাবে এবং ভোজনরসিকদের উত্তর ভারতে যাওয়ার অনুভূতি দেবে।
কাবাবপ্রেমীরা চিকেন থাইয়ের সাথে সতেজ হার্বস ও মসলা দিয়ে তৈরি চিকেন কথমির কাবাব উপভোগ করতে পারবেন। এ জন্য উৎসবে আগত প্রত্যেক অতিথিকে ব্যয় করতে হবে এক হাজার ৪০০ প্লাস টাকা। ভোজনরসিকরা নরম খাসির গোশত, কাশ্মিরি মরিচ, জিরা ও মসলা দিয়ে বানানো মাটন ভাপুদু উপভোগ করতে পারবেন এক হাজার ৮০০ প্লাস টাকায়। বিশেষ ধরনের গরুর হাড় ছাড় গোশত, মসলা, টাটকা লেবুর রস দিয়ে বানানো হয় সুস্বাদু বিফ মানথুলু। দুই হাজার প্লাস টাকার বিনিময়ে এই সুস্বাদু খাবার উপভোগের সুযোগ পাবেন উৎসবে আগত অতিথিরা। নতুন আলু, টমেটো, কারি লিফ ও ছেত্তিনাদ মসলা দিয়ে তৈরি উরুন্দি কুরুম্বু বানানো হয়। মসলাদার খাবার পছন্দকারীরা এক হাজার প্লাস টাকার বিনিময়ে সুস্বাদু এই খাবারটি উপভোগ করতে পারবেন।
এ উৎসব নিয়ে লা মেরিডিয়ান ঢাকার জেনারেল ম্যানেজার কনস্ট্যান্টিনোস এস গ্যাভ্রিয়েল বলেন, ‘কাবাব তৈরিতে ভারতের ঐতিহ্য বিশ্বজোড়া। আগত অতিথিদের মধ্যে আনন্দ ছড়িয়ে দিতে আমরা আমাদের ওলেয়া রেস্টুরেন্টে লখনৌর রাজকীয় স্বাদের কাবাব নিয়ে এসেছি। বৈচিত্র্যপূর্ণ মনভোলানো কাবাবের স্বাদ হোটেলে আগত অতিথিদের আনন্দিত করবে।’
স্মোকি, চারগ্রিলড এবং মুখে দেয়া মাত্রই গলে যাবে এই রকম অতুলনীয় স্বাদের কাবাব অতিথিদের মুগ্ধ করবে। উৎসবে অতিথিদের কাচুমবার সালাদ, লেমন রাইস অথবা গার্লিক নান দিয়ে সব ধরনের কাবাব পরিবেশন করা হবে।

 


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল