২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

স্বাদ নিন মাছের

রান্না বান্না
-

বাতাসি মাছের চচ্চড়ি

উপকরণ : বাতাসি মাছ ৫০০ গ্রাম, তেল পরিমাণ মতো, পেঁয়াজ কুচি আধা কাপ, হলুদ গুঁড়া ১ চা চামচ, মরিচ গুঁড়া ১ চা চামচ, লবণ পরিমাণ মতো, কাঁচামরিচ ৪-৫টি, ধনেপাতা কুচি ২ টেবিল চামচ।
প্রণালী : মাছ ভালো করে ধুয়ে পরিষ্কার করে রাখুন। কড়াইয়ে তেল ঢালুন। এতে মাছ নিন। ধনে পাতা ও কাঁচামরিচ ছাড়া বাকি সব উপকরণ ঢেলে হাত দিয়ে মেখে ১০ মিনিট রেখে দিন। মাখানো মাছে অল্প পানি দিয়ে চুলায় দিন। ঢেকে ৭-৮ মিনিট রান্না করুন। ঝোল ঘন হলে ধনেপাতা কুচি ও কাঁচা মরিচ ফালি দিয়ে পাঁচ মিনিট রেখে নামিয়ে নিন।

মাছের কাবাব

উপকরণ : বড় মাছে পিস ৫-৬টি, আদা রসুন বাটা ২ চা চামচ, পেঁয়াজ বাটা ১ টেবিল চামচ, জিরা বাটা ১ চা চামচ, কাঁচা মরিচ বাটা আধা চা চামচ, গরম মশলা গুঁড়া ১ চা চামচ, ডিম ২টা, তেল ভাজার জন্য।
প্রণালী : মাছ টুকরো করে কেটে সিদ্ধ করে কাঁটা বেছে নিন। মাছের সাথে তেল ছাড়া বাকি সব উপকরণ একসাথে চটকে নিন। গোল চ্যাপ্টা করে কাবাব বানিয়ে নিন। ডুবো তেলে বাদামি করে ভেজে তুলে নিন।

 


আরো সংবাদ



premium cement
সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত

সকল