০২ জুন ২০২০

প্লেস্টোর থেকে ৬০০ অ্যাপ সরিয়েছে গুগল

প্লেস্টোর থেকে ৬০০ অ্যাপ সরিয়েছে গুগল - নয়া দিগন্ত

গুগল প্লেস্টোর থেকে ৬০০ অ্যাপ সরিয়েছে গুগল। কারণ হিসেবে তারা বলছেন এ সব এ্যাপস মাত্রাতিরিক্ত বিজ্ঞাপন দেখানো হতো। ফোনে কাউকে কল করার সময়ও অ্যাপের বিজ্ঞাপন ভেসে উঠলে সেগুলোকে গুগল বলছে ‘আউট অব কনটেক্সট অ্যাড’।

এভাবে বন্ধ অবস্থায়ও যখন তখন বিজ্ঞাপন দেখানো অ্যাপগুলো সরিয়েছে গুগল। এক ব্লগপোস্টে গুগল জানিয়েছে, অ্যাপগুলোর ডেভেলপাররা কোম্পানির বিজ্ঞাপন নীতিমালা ভঙ্গ করেছে। তাই তাদেরকে কোম্পানির অ্যাডমোব ও অ্যাড ম্যানেজার প্ল্যাটফর্মেও নিষিদ্ধ করা হয়েছে। গুগল এই ধরণের বিজ্ঞাপন দেখানো অ্যাপ খুঁজে বের করতে মেশিন লার্নিং ভিত্তিক প্রযুক্তির সহায়তা নিয়েছে। এরই ফলস্বরূপ তারা ৬০০ অ্যাপ প্লেস্টোরে নিষিদ্ধ করেছে।

গুগলের অ্যাড ট্রাফিক কোয়ালিটির সিনিয়র প্রোডাক্ট ম্যানেজার পার বিয়র্ক বলেন, সরিয়ে দেওয়া অ্যাপগুলোর সম্মিলিত ডাউনলোড সংখ্যা ৪৫০ কোটিরও বেশি। অ্যাপগুলোর বেশিরভাগে ডেভেলপার চীন, ভারত, হংকং ও সিঙ্গাপুরের। গেইম ও সেবাভিত্তিক এসব অ্যাপগুলো তৈরি করা হয়েছিলো ইংরেজি জানা ব্যবহারকারীদের জন্য। তবে অ্যাপগুলোর কোন তালিকা তারা দেয়নি।


আরো সংবাদ

এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে উল্লাপাড়ার জমজ দুই বোন সিটি করপোরেশনের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি : মেয়র তাপস টিভি সিরিয়াল দেখতে বাধা, বাবার ওপর অভিমান করে মেয়ের আত্মহত্যা একনেকে করোনাসহ ১০ প্রকল্প অনুমোদন আমফানে ক্ষতিগ্রস্থ ৫টি ঘর নির্মাণ করে দিলো সেনাবাহিনী ট্রাম্প সম্পর্কে নীরব জুকারবার্গ, প্রতিবাদে সরব ফেসবুকের কর্তাব্যক্তিরা পরকিয়ায় আসক্ত স্বামী, স্টাম্পে স্বাক্ষর রেখে স্ত্রীকে পাঠিয়েছে বাপের বাড়ি ঠাকুরগাঁওয়ে করোনায় আ’লীগ নেতার মৃত্যু করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন দেশের প্রখ্যাত ইউরোলজিষ্ট মনজুর রশীদ চৌধুরী ফটিকছড়িতে সার্ভেয়ারের রহস্যজনক মৃত্যু চট্টগ্রামে পাহাড় কাটার দায়ে ৪ ব্যক্তিকে সাড়ে ১৪ লাখ টাকা জরিমানা

সকল