১৮ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১১ মহররম ১৪৪৬
`

৪১৯ হজযাত্রী নিয়ে চট্টগ্রাম ছেড়েছে প্রথম হজ ফ্লাইট

৪১৯ হজযাত্রী নিয়ে চট্টগ্রাম ছেড়েছে প্রথম হজ ফ্লাইট - ছবি : সংগৃহীত

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪১৯ জন হজযাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট ছেড়ে গেছে। মঙ্গলবার (২৩ মে) ভোর ৪টার দিকে মদিনার উদ্দেশে ছেড়ে যায় বাংলাদেশ বিমানের ফ্লাইটটি।

এ সময় ফ্লাইট উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি মেয়র ও বীরমুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।

বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।

এবারের হজ মৌসুমে চট্টগ্রাম থেকে বাংলাদেশ বিমানের ২২টি ডেডিকেটেড ফ্লাইট মদিনা ও জেদ্দার উদ্দেশে ছেড়ে যাবে।

হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (হাব) চট্টগ্রাম চ্যাপ্টারের চেয়ারম্যান মো: শাহ আলম জানান, চলতি হজ মৌসুমে চট্টগ্রাম থেকে মদিনা ও জেদ্দায় ২২টি ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা করবে বাংলাদেশ বিমান। এসব ফ্লাইটে ১০ হাজার ৫০০ হজযাত্রী বহন করা হবে। আগামী ২২ জুন চট্টগ্রাম থেকে সর্বশেষ হজ ফ্লাইট যাবে বলেও জানান তিনি।

গতবছর চট্টগ্রাম থেকে জেদ্দা ও মদিনা রুটে ১১টি ফ্লাইট গেলেও এবার ১১টি বাড়িয়ে ২২টি করা হয়েছে। এর মধ্যে ছয়টি যাবে মদিনায়।

বাংলাদেশ বিমানের চট্টগ্রাম জেলা ব্যবস্থাপক সজল বড়ুয়া জানান, চট্টগ্রামের হজযাত্রীদের সুষ্ঠুভাবে পাঠানোর জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নেয়া হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্টদের নানা দিক নির্দেশনাও দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, হজযাত্রীরা যেন নিরাপদে ও নির্বিঘ্নে পবিত্র হজ পালন করতে পারেন সেজন্য আমরা সচেষ্ট।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, চলতি বছর বাংলাদেশ থেকে হজযাত্রীর সংখ্যা এক লাখ ২২ হাজার ২১১ জন। তাদের মধ্যে অর্ধেক ৬১ হাজার ১১১ জন যাত্রীকে বাংলাদেশ বিমান এবং বাকি অর্ধেক সৌদি এয়ারলাইন্স ও ফ্লাইনাস এয়ারলাইন্স কর্তৃপক্ষ বহন করবে। হজযাত্রী পরিবহনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মোট ১৬২টি ফ্লাইট পরিচালনা করবে।

জানা গেছে, গত বছর চট্টগ্রাম থেকে হজযাত্রীর সংখ্যা ছিল পাঁচ হাজার। এবার সংখ্যা বেড়ে দ্বিগুণের বেশি হয়েছে।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
‘যুদ্ধ শুরু হলে নিশ্চিতভাবে লেবানন হবে ইসরাইলের জন্য দোযখ’ ট্রাম্পকে হত্যাচেষ্টার ছবি যেভাবে নির্বাচনকে প্রভাবিত করতে পারে? ট্রাম্পের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ প্রত্যাখ্যান ইরানের কোটাবিরোধী আন্দোলনে রক্তাক্ত সহিংসতায় চট্টগ্রামে ৪ মামলা শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান পুলিশ সদর দফতরের কোটা আন্দোলনকারী ৬ শিক্ষার্থী হত্যার তীব্র নিন্দা জানিয়েছে হেফাজতে ইসলাম খাগড়াছড়িতে গাড়ির চাকায় পিষ্ট হয়ে শিশু নিহত, আহত মা ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধসহ শিক্ষার্থীদের ৬ দফা দাবি মেনে নেয়ার আশ্বাস জবি প্রশাসনের ছাত্রলীগ ও প্রশাসনের সাঁড়াশি অভিযান, ছাত্রশিবিরের তীব্র নিন্দা জাফর ইকবালের বই পুড়িয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ কোটা আন্দোলনে নিহতদের নাম বুকে লিখে তাজিয়ার আদলে প্রতিবাদী মিছিল

সকল