২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

হাটহাজারী মাদরাসার প্রধান মুফতির ইন্তেকাল

মুফতি নূর আহমদ - ফাইল ছবি

জামিয়া আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর প্রধান মুফতি ও মুহাদ্দিস মুফতিয়ে আযম ফয়জুল্লাহ রহ:-এর ঘনিষ্ঠ সহচর মুফতি নূর আহমদ আর নেই। ইন্না লিল্লাহ ওয়াইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।

বৃহস্পতিবার দিবাগত রাত ৩.৩০ মিনিটে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

আজ শুক্রবার বাদ আছর হাটহাজারী মাদরাসার মাঠে তারা জানাজার নামাজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আল্লামা মুফতি ফয়জুল্লাহ রহ:-এর ফাতওয়া গ্রন্থ বা ফাতওয়া সামগ্রী তিনিই সংকলন করেন। মুফতি আল্লামা শাহ নুর আহমদ রহ: জামেয়ার সাবেক মহাপরিচালক আল্লামা শাহ হামেদ রহ:-এর বড় জামাতা ছিলেন। তিনি সুদীর্ঘকাল জামেয়ার বিভিন্ন পদে আসীন ছিলেন।

দীর্ঘকাল ধরে জামেয়ার নাজেমে দারুল আকামা প্রধান ছিলেন তিনি। কিছুদিনের জন্য তিনি জামেয়ার শিক্ষাসচিবও ছিলেন।

মুফতি নূর আহমদের ইন্তেকালে শিবিরের শোক
দেশের শীর্ষ ইসলামী চিন্তাবিদ, উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন, দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার প্রধান মুফতি, লাখ লাখ আলেমের উস্তাদ আল্লামা মুফতি নুর আহমদ রাহিমাহুল্লাহর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম বলেন, ‘সর্বজন শ্রদ্ধেয় আলেমে দ্বীন আল্লামা মুফতি নুর আহমদ রাহিমাহুল্লাহ বৃহস্পতিবার (৩০ মার্চ) রাতে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তার ইন্তেকালে জাতি এক মহান অভিভাবককে হারাল।

তিনি শুধু বাংলাদেশ নয়; বরং সমগ্র দক্ষিণ এশিয়ার একজন উজ্জ্বল নক্ষত্র ছিলেন। তিনি নিজে যেমন জ্ঞানী আলেমে দ্বীন ছিলেন, তেমনি তিনি বাংলার জমিনে লাখ লাখ আলেম তৈরিতে অবিস্মরণীয় ভূমিকা রেখেছেন।

এছাড়াও তিনি ছিলেন দল-মতনির্বিশেষে সবার কাছে শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব। দেশে ইসলাম ও ইসলামী আন্দোলনের প্রসার-প্রসার, আলেমসমাজকে ঐক্যবদ্ধকরণ ও ইসলামবিরোধী সকল কর্মকাণ্ডের বিরুদ্ধে তিনি সোচ্চার ভূমিকা রেখেছেন। জাতির ক্রান্তিকালে তার মতো প্রবীণ আলেমে দ্বীনের ইন্তেকাল জাতির জন্য অপূরণীয় ক্ষতি!

ইসলাম, দেশ ও জনগণের জন্য তার গৌরবোজ্জ্বল ভূমিকা আলেমসমাজ ও জাতি চিরকাল মনে রাখবে, ইনশাআল্লাহ।

আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আল্লাহ তায়ালা আমাদের প্রিয় এ আলেমে দ্বীনকে জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসেবে কবুল করুন। আমিন।

 


আরো সংবাদ



premium cement