২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘রমজান কোথায় কাটাতে চান?’- আলজাজিরার এই প্রশ্নে যে উত্তর দিলেন বেশিরভাগ পাঠক

আলজাজিরার ভিডিও থেকে নেয়া -

‘আপনি কোন জায়গায় রমজান কাটাতে চান?’- পাঠকরা এই প্রশ্নের কী উত্তর দেন, তার ওপর একটি জরিপ চালিয়েছে আলজাজিরা মুবাশির। জরিপে ওঠে এসেছে- বেশিরভাগ পাঠকই পবিত্র রমজান কাটাতে চান নির্দিষ্ট একটি নগরীতে।

বুধবার কাতারভিত্তিক সংবাদমাধ্যমটি জানায়, তাদের হটলাইনে পাঠানো পাঠক ও অনুসারীদের ভিডিওতে দেখা গেছে- তাদের বেশিরভাগ-ই রমজানে পবিত্র নগরী মক্কায় থাকার আকাঙ্ক্ষা প্রকাশ করেছেন।

একইসাথে ফিলিস্তিনের পবিত্র মসজিদ আলআকসায়ও থাকতে চান বেশকিছু মানুষ। শুধু তাই নয়; যারা এখানে রমজান কাটানো পছন্দ করেন, তাদের বেশ সংখ্যক সেখানে স্থায়ীও হতে চেয়েছেন।

সৌদি আরবের মদিনায় মুনাওয়ারাহতেও রমজান কাটাতে চেয়েছেন কিছু সংখ্যক মানুষ। আবার কেউ কেউ এ মাসে পরিবার বন্ধু-বান্ধবের সাথেও থাকতে পছন্দ করেন বলে জরিপে উঠে এসেছে।

প্রিয় পাঠক, আপনার কাছেও আমাদের একই প্রশ্ন- আপনি কোথায় কাটাতে চান পবিত্র রমজান?

আলজাজিরার ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল