২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব : চলছে আখেরি মুনাজাত

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব : চলছে আখেরি মুনাজাত - ছবি : সংগৃহীত

টঙ্গীর তুরাগ পাড়ের বিশ্ব ইজতেমাস্থল এখন দেশ-বিদেশের লাখ লাখ মুসল্লির পদচারণে মুখরিত। শিল্পনগরী টঙ্গী এখন যেন পরিণত হয়েছে ধর্মীয় নগরীতে। লাখ লাখ মুসল্লি ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে পবিত্র কুরআনের আলোকে গুরুত্বপূর্ণ বয়ানের মধ্য দিয়ে শেষ করেছেন।

এখন চলছে আখেরি মুনাজাত। এবারের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মুনাজাত বেলা ১২টার দিকে শুরু হয়েছে।

আখেরি মুনাজাত পরিচালনা করছেন তাবলীগের এদেশীয় শীর্ষ মুরব্বি মাওলানা সাদ কান্ধলভির ছেলে ইউসুফ বিন সাদ কান্ধলভি।

এর আগে আখেরি মোনাজাতে অংশ নিতে রোববার ভোর থেকেই মুসল্লিদের ঢল ছুটেছে টঙ্গীর ইজতেমা ময়দানে।

আখেরি মুনাজাতকে ঘিরে যানবাহনের বাড়তি চাপ মোকাবেলায় প্রশাসন ও পুলিশ বিভাগের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। মুনাজাত পর্যন্ত কয়েকটি সড়ক-মহাসড়কে ভোর ৬টা থেকে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া বাইপাস থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত, আশুলিয়া মহাসড়কের বাইপাইল থেকে আব্দুল্লাহপুর এবং কামারপাড়া সড়কে সাধারণ যানচলাচল বন্ধ রাখা হয়।


আরো সংবাদ



premium cement
কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায়

সকল