১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব : চলছে আখেরি মোনাজাত

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব : চলছে আখেরি মোনাজাত - ছবি : সংগৃহীত

টঙ্গীর তুরাগ পাড়ের বিশ্ব ইজতেমাস্থল এখন দেশ-বিদেশের লাখ লাখ মুসল্লির পদচারণে মুখরিত। শিল্পনগরী টঙ্গী এখন যেন পরিণত হয়েছে ধর্মীয় নগরীতে। লাখ লাখ মুসল্লি ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে পবিত্র কুরআনের আলোকে গুরুত্বপূর্ণ বয়ানের মধ্য দিয়ে শেষ করেছেন।

এখন চলছে আখেরি মোনাজাত। এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত বেলা ১১টার দিকে হওয়ার কথা থাকলেও প্রায় ১ ঘণ্টা আগে এ মোনাজাত শুরু হয়েছে।

বিশ্ব তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বি বাংলাদেশের হাফেজ মাওলানা জুবায়ের আখেরি মোনাজাত পরিচালনা করছেন বলে জানিয়েছে আয়োজক কমিটি।

প্রায় ২৫-৩০ লাখ মুসল্লি আখেরি মোনাজাতে অংশ নিয়েছেন বলে আশা করা হচ্ছে। ময়দানে বিদেশী নিবাসের পূর্বপাশে বিশেষভাবে স্থাপিত মঞ্চ থেকে এ মোনাজাত হচ্ছে।

এর আগে আখেরি মোনাজাতে অংশ নিতে রোববার ভোর থেকেই মুসল্লিদের ঢল ছুটেছে টঙ্গীর ইজতেমা ময়দানে। আখেরি মোনাজাতকে কেন্দ্র করে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

আখেরি মোনাজাত উপলক্ষে বাড়তি নিরাপত্তা : গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপির) কমিশনার মোল্ল্যা নজরুল ইসলাম জানান, আখেরি মোনাজাত উপলক্ষে পুলিশ প্রশাসন বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে। শনিবার রাত ১২টার পর থেকে টঙ্গীর ইজতেমা মাঠ-সংলগ্ন রাস্তাগুলো বন্ধ থাকবে।

আখেরী মোনাজাতে যে রোডগুলো বন্ধ থাকবে- কামারপাড়া রোড, টঙ্গী থেকে গাজীপুরের ভোগড়া বাইপাস, আশুলিয়া অর্থাৎ আবদুল্লাহপুর ব্রিজ থেকে বাইপাইলের রোড বন্ধ থাকবে। সেক্ষেত্রে ভোগড়া থেকে ৩০০ ফিট পর্যন্ত বাইপাস হয়ে চলে যাবে ঢাকাগামী লোকজন। যেসব মুসল্লি বা লোকজন ময়মনসিংহ বা গাজীপুর যাবেন, তারা বাইপাইল থেকে জয়দেবপুর চৌরাস্তা হয়ে ময়মনসিংহের দিকে চলে যাবেন।


আরো সংবাদ



premium cement