২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শেখ জনূরুদ্দীন রহ: চৌধুরীপাড়া মাদরাসার ৩০ সালা সম্মেলন বৃহস্পতিবার শুরু

শেখ জনূরুদ্দীন রহ: চৌধুরীপাড়া মাদরাসার ৩০ সালা সম্মেলন বৃহস্পতিবার শুরু - ছবি : সংগৃহীত

রাজধানী ঢাকার চৌধুরীপাড়ায় অবস্থিত শেখ জনুরুদ্দীন রহ: দারুল কুরআন মাদরাসার ৩০ সালা সম্মেলন ১ ডিসেম্বর বৃহস্পতিবার শুরু হবে। দুই দিনব্যাপী এই সম্মেলনে ভারতের দারুল উলুম দেওবন্দের মুহতামিম আল্লামা আবুল কাসেম নোমানী, নায়েবে মুহতামিম মাওলানা রাশেদ আজমী, বেফাকের সভাপতি ও হাইয়াতুল উলিয়ার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসান, জামিয়া ইকরার মহাপরিচালক আল্লামা ফরীদ উদ্দিন মাসউদসহ দেশের শীর্ষ আলেমগণ উপস্থিত থাকবেন।

সম্মেলনের সভাপতি মসজিদ-ই-নূর ও শেখ জনুরুদ্দীন রহ: দারুল কুরআন মাদরাসার মুতাওয়াল্লী ইমাদুদ্দীন নোমান সবার প্রতি আন্তরিক দাওয়াত প্রদান করেছেন। সম্মেলন বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেছেন।

মাদরাসার মুহতামিম মাওলানা মাহফুজুল হক কাসেমী বলেন, গত ৩০ বছরে যারা সফলভাবে উর্ত্তীণ হয়েছেন, তাদের সবাইকে সম্মাননা পাগড়ী ও সনদ প্রদানের ব্যবস্থা করা হবে। ফুযালাদের উপস্থিতি কামনা করেন তিনি।

জানা গেছে, প্রায় ১ হাজার ফুযালা নিবন্ধন করেছেন। সবার জন্য আপ্যায়ন, পাগড়ি উপহারের ব্যবস্থা রয়েছে। ১ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ৯টা থেকে অনুষ্ঠান শুরু হবে। শুভেচ্ছা বক্তব্য প্রদান করবেন মাদরাসার মুহতামিম মাওলানা মাহফুজুল হক কাসেমী। প্রথম দিনের উদ্বোধনী বক্তব্য দিবেন মারকাযুল ফিকরিল ইসলামী বসুন্ধরার মহাপরিচালক ও শাইখুল হাদিস মুফতি আরশাদ রহমানী। বক্তব্য দিবেন দারুল উলূম বনশ্রীর শায়খুল হাদিস মাও লানা আসআদ আল হোসাইনী। প্রথম দিন কয়েকটি অধিবেশনে পাগড়ি প্রদান করা হবে। পাগড়ি পাবেন ১৯৯২ সাল থেকে ২০১৩ সালের ফুযালাবৃন্দ।

বৃস্পতিবার দেওবন্দের নায়েবে মুহতামিম আল্লামা রাশেদ আজমীসহ দেশের প্রতিনিধিত্বশীল আলেমগণ গুরুত্বপূর্ণ নসিহত পেশ করবেন। প্রথম দিনের সমাপনী বক্তব্য দিবেন মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান।

২ ডিসেম্বর শুক্রবার সকাল ৯টায় সম্মেলন শুরু হবে। শুভেচ্ছা বক্তব্য প্রদান করবেন মাদরাসার নায়েবে মুহতামিম মাওলানা খুরশীদ আলম কাসেমী। উদ্বোধনী বক্তব্য দিবেন বেফাকের মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

২ ডিসেম্বর পাগড়ি পাবে ২০১৪ সাল থেকে শুরু করে ২০২২ সালের ফুযালাগণ। দেওবন্দের নায়েবে মুহতামিম আল্লামা রাশেদ আজমী মসজিদ-ই-নূরে জুমার নামাজ পড়াবেন। সেদিন কয়েকটি অধিবেশনে সম্মেলন চলবে।

আল্লামা ফরীদ উদ্দিন মাসউদ ও প্রখ্যাত মুফাসসির মাওলানা নুরুল ইসলাম ওলিপুরীর বয়ানের মাধ্যমে সম্মেলনের সমাপ্তি হবে।
এছাড়াও মসজিদ প্রাঙনে ইসলামিক বইমেলা ও রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়েছে।

দেশ ও জাতির মঙ্গল কামনার মাধ্যমে মুনাজাত অনুষ্ঠিত হবে। শনিবার বাদ ফজর শেখ জনূরুদ্দীন র. দারুল কুরআন মাদরাসায় বুখারী শরীফের দরস প্রদান করবেন আল্লামা রাশেদ আজমী।


আরো সংবাদ



premium cement