০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪
ads
`

মোটরসাইকেলে বিশ্বভ্রমণে বেরিয়ে সৌদিতে এসে ইসলাম গ্রহণ জাপানি যুবকের

মোটরসাইকেলে বিশ্বভ্রমণে বেরিয়ে সৌদিতে এসে ইসলাম গ্রহণ জাপানি যুবকের - ছবি : সংগৃহীত

মোটরসাইকেলে করে বিশ্বভ্রমণের জন্য স্বদেশ থেকে বের হয়েছেন রেভি। ভ্রমণ শেষ করতে তার অন্তত আড়াই বছর সময় ব্যয় হবে। এরই মধ্যে সৌদি আরব এসে পৌঁছান তিনি। দেশটির ‘বাদশাহ খালিদ মসজিদ’ পরিদর্শনের পর ইসলামের প্রতি আকৃষ্ট হন এবং কয়েকদিন আগে রিয়াদে আনুষ্ঠানিকভাবে ইসলাম ধর্ম গ্রহণ করেন রেভি।

শনিবার সৌদি সংবাদমাধ্যম সাবাক নিউজ জানায়, রেভির বর্তমান নাম আব্দুর রহমান। ইসলাম গ্রহণের পর তিনি আগের নাম বদলে নিজের এই নাম রেখেছেন। তিনি একজন দাঁতের চিকিৎসক।

আব্দুর রহমান সম্প্রতি পবিত্র কাবার গিলাফ ফ্যাক্টরি পরিদর্শন করেছেন। এ সময় তাকে জানানো হয়, কিভাবে গিলাফ তৈরি হয় এবং প্রতি বছর নির্দিষ্ট সময়ে তা বদল করা হয়।

ইসলামে প্রবেশের পর আব্দুর রহমান ইসলামের মৌলিক বিশ্বাস সম্পর্কে জ্ঞান লাভ করেন। এরপরই পবিত্র কাবার গিলাফ ফ্যাক্টরি পরিদর্শনে যান তিনি।

জাপানি এই নওমুসলিমের ফ্যাক্টরি পরিদর্শনের সময় তাকে সঙ্গ দিয়েছেন প্রতিষ্ঠানটির মুখপাত্র আব্দুল্লাহ কোরনোকা। আর ফ্যাক্টরির পরিচালক আলহুসাইন বিন আলি আলহাবশি তাকে গিলাফ ও ফ্যাক্টরি সম্পর্কে নানা বিষয় অবহিত করেন।

সূত্র : সাবাক নিউজ ও অন্যান্য


আরো সংবাদ


premium cement
পুনরায় বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ বিএনপির জাপার বিদ্রোহীরা রওশনের নেতৃত্বে ২০১৪ সালের নির্বাচনে যায় : চুন্নু জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ বিদেশে শ্রমিক নিয়োগের বিধি-বিধান শক্তিশালী করতে হবে : মোরালেস এমপি রহমতুল্লাহ’র পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ঘিরে ’নাটকীয়তা’ বিপিএলে ইতিহাস গড়ে জয় কুমিল্লার খেলার মাঠে দেয়াল দিয়ে প্রবেশাধিকার সংকুচিত করা হচ্ছে

সকল