২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাজ্যে বাংলাদেশী ইমামের কাছে ব্রিটিশ যুবকের ইসলাম গ্রহণ, যা জানা গেল?

যুক্তরাজ্যে বাংলাদেশী ইমামের কাছে ইসলাম গ্রহণ করেছেন ব্রিটিশ যুবক - ছবি : সংগৃহীত

যুক্তরাজ্যের সামারসেটের একটি মসজিদে ইসলাম গ্রহণ করেছেন এক বৃটিশ যুবক। স্থানীয় সময় গত সোমবার জোহরের নামাজের পর ওই মসজিদের ইমাম বাংলাদেশী তরুণ আলেম আব্দুল কারীম আল মাদানীর কাছে কালিমা পড়ে ইসলামে প্রবেশ করেন তিনি।

সামারসেটের টাউনটন সেন্ট্রাল মসজিদ অ্যান্ড ইসলামিক সেন্টারে যুবকটির ইসলাম গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

যুবকের নাম ফ্রানকি। বয়স ২৮ বছর। তিনি একটি চাকরি করেন। তার ইচ্ছা- খুব শিগগিরই ‘ফ্রানকি’ নাম বদলে ‘আব্দুল্লাহ’ নাম ধারণ করবেন এবং কোনো মুসলিম তরুণীর সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হবেন।

ফ্রানকি কেন ইসলাম গ্রহণ করলেন, সেটি জানতে চেয়েছিলাম মসজিদের ইমাম আব্দুল কারীম আল মাদানীর কাছে। তিনি নয়া দিগন্তকে বলেন, তার মনে ইসলাম নিয়ে জানাশোনার আগ্রহ জাগে। অতঃপর বিভিন্ন উপায়ে জানার চেষ্টা করেন। একপর্যায়ে আমার কাছে এলে সম্পূরক প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করি। অবশেষে তিনি জেনে-বুঝে ইসলামের সত্যতা অনুভব করেন এবং স্বেচ্ছায় ইসলাম গ্রহণের সিদ্ধান্ত নেন।

কিভাবে ফ্রানকির ইসলামের দিকে যাত্রা- সে সম্পর্কে আব্দুল কারীম আল মাদানী বলেন, আসলে আল্লাহ তায়ালা তার ভাগ্যে হেদায়ত রেখেছেন বিধায় তিনি ইসলামে আসতে পেরেছেন। আমার কাছে সংবাদ আসে যে, একজন ভাই ইসলাম সম্পর্কে জানতে চান। অতঃপর আমি তাকে মসজিদে আসার আহ্বান করি। উনি আসলে ইসলামের মৌলিক বিষয়াদি ও কেন আমাদেরকে ইসলাম মানতে হবে, সে বিষয়ে আলোচনা করি। আলোচনায় তিনি সন্তুষ্ট হন এবং তারপর স্বেচ্ছায় আমার কাছে কালিমায়ে শাহাদাত পাঠ করে ইসলামে দীক্ষিত হন।

আব্দুল কারীম আল মাদানী বাংলাদেশের একজন তরুণ ও প্রতিভাবান আলেম। গত এক মাস ধরে সামারসেটের টাউনটন সেন্ট্রাল মসজিদ অ্যান্ড ইসলামিক সেন্টারের ইমাম ও খতিবের দায়িত্ব পালন করছেন।


আরো সংবাদ



premium cement
বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে

সকল