২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মুফতি মেনকের ভক্তদের জন্য সুখবর

মুফতি মেনকের ভক্তদের জন্য সুখবর - ছবি : সংগৃহীত


উপমহাদেশের বেশ সংখ্যক মানুষ উর্দু-হিন্দি বোঝেন। তাদের জন্য সুখবর। কারণ ওই ভাষাতে সর্বপ্রথম সাক্ষাৎকার দিতে আসছেন বিশ্বখ্যাত ইসলামিক স্কলার মুফতি ইসমাঈল মেনক।

আগামী শনিবার ইংরেজিভাষী জিম্বাবুয়ের প্রধান এই মুফতি পাকিস্তানের সবচেয়ে বেশি ইসলামিক কন্টেন্ট প্রচারিত ইউটিউব চ্যানেল মেসেজ টিভিতে এ সাক্ষাৎকার দেবেন। মুসলিমদের স্যোশাল মিডিয়া আলফাফার সৌজন্যে এ সাক্ষাৎকার প্রচারিত হবে।

জানা যায়, পাকিস্তানের স্থানীয় সময় রাত ৮টায় এ সাক্ষাৎকার প্রচার করা হবে। এ সাক্ষাৎকারটি উর্দু ভাষায় দেবেন তিনি। সাক্ষাৎকারটি নিতে সহায়তা করেছে মুসলিমদের তৈরি স্যোশাল মিডিয়া আলফাফা। ক্রমে জনপ্রিয় হয়ে উঠা এ স্যোশাল মিডিয়ার সার্বিক ব্যবস্থাপনায় এ আয়োজন করা হয়েছে।

মুফতি ইসমাঈল মেনক বলেন, আমি এ প্রথম উর্দু ভাষায় সাক্ষাৎকার দিতে যাচ্ছি। যদিও আমার মাতৃভাষা ইংরেজি। সবাইকে এ সাক্ষাৎকারটি দেখার আমন্ত্রণ জানাচ্ছি।

মুফতি মেনকের পরিচয়?
ডক্টর ইসমাইল ইবনে মুসা মেনক, যিনি মুফতি মেনক নামে অধিক পরিচিত। তিনি হলেন একজন মুসলিম শিক্ষাবিদ, ইসলাম প্রচারক ও বক্তা। তিনি বর্তমানে জিম্বাবুয়ের প্রধান মুফতি। ২০১৩-২০১৪ এবং ২০১৭ সালে তিনি জর্ডানের ইসলামী চিন্তাধারার জন্য রাজকীয় আল-বায়ত ইনস্টিটিউট দ্বারা বিশ্বের ৫০০ সর্বাধিক প্রভাবশালী মুসলিমদের মধ্যে একজন হিসেবে ঘোষিত হন। তিনি ১৯৭৫ সালে জিম্বাবুয়ের হারারেতে জন্মগ্রহণ করেন। মুফতি মেনক মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন।

সূত্র : মেসেজ টিভি


আরো সংবাদ



premium cement