২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আজিমুশ্বান ইজতেমা বাস্তবায়নে আঞ্জুমানে হেফাজতে ইসলামের মজলিস অনুষ্ঠিত

আজিমুশ্বান ইজতেমা বাস্তবায়নে আঞ্জুমানে হেফাজতে ইসলামের মজলিস অনুষ্ঠিত - ছবি : সংগৃহীত

আগামী ১৭-১৮ নভেম্বর ২০২২ বৃহস্পতি ও শুক্রবার সিলেট আলিয়া মাদরাসা ময়দানে ঐতিহাসিক আজিমুশ্বান ইজতেমা বাস্তবায়নের লক্ষ্যে আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর কেন্দ্রীয় তরবিয়তি মজলিস অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত আঞ্জুমানের সদর দফতর মৌলভীবাজারের বরুণায় মসজিদে হজরত আবু বকর সিদ্দিক রা: মিলনায়তনে এ মজলিস অনুষ্ঠিত হয়।

আঞ্জুমানের কেন্দ্রীয় নাযিমে আলা অধ্যাপক মাওলানা আবদুস সবুর, নায়েবে নাযিমে আলা মাওলানা রশিদ আহমদ এবং মাওলানা শেখ সাদ আমীন বর্ণভীর যৌথ সঞ্চালনায় প্রোগ্রামটিতে সভাপতিত্ব করেন আঞ্জুমানের আমীর মুফতি মুহাম্মদ রশীদুর রহমান ফারুক বর্ণভী।

তরবিয়তি মজলিসে অংশগ্রহণ করেন আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর জেলা মহানগর ও উপজেলা শাখাসমূহের আমির নাযিম-সহ বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল ও কর্মীবৃন্দ।

আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর ৭৭ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠেয় আসন্ন আজিমুশ্বান ইজতেমা সুষ্ঠুভাবে আঞ্জাম দেয়ার লক্ষ্যে এন্তেজামি কাজকে ১৬টি ভাগে ভাগ করে উপস্থিত দায়িত্বশীলদের মধ্যে বণ্টন করে দেয়া হয়। পাশাপাশি প্রতিটি ভাগের বিভাগীয় যিম্মাদার নিয়োগপূর্বক দায়িত্বপ্রাপ্ত কর্মী ও স্বেচ্ছাসেবকদেরকে বিশেষ তরবিয়ত প্রদান করা হয়।

এ ছাড়া প্রশিক্ষণমূলক এ অনুষ্ঠানে আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর অফিসিয়াল ওয়েব সাইট www.anjumanehefajoteislam.com এবং আঞ্জুমানের মুখপত্র মাসিক হেফাজতে ইসলামের ওয়েব সাইট www.magazineanjumanehefajoteislam.com-এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন আমিরে আঞ্জুমান মুফতি মুহাম্মদ রশীদুর রহমান ফারুক বর্ণভী।

বিকাল ৪ ঘটিকায় আমিরে আঞ্জুমানের নসীহতমূলক বয়ান ও মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষিত হয়।

উল্লেখ্য, আগামী ১৭-১৮ নভেম্বর ২০২২ রোজ বৃহস্পতি ও শুক্রবার সিলেট আলিয়া মাদরাসা ময়দানে আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর ৭৭ বছর পূর্তি উপলক্ষে 'আজিমুশ্বান ইজতেমা' শিরোনামে ঐতিহাসিক ও ইসলাহি একটি অনুষ্ঠানের উদ্যোগ নিয়েছে সংগঠনটি। দেশের প্রত্যেক অঞ্চলের বরেণ্য উলামা-মাশায়েখ ছাড়াও বহিঃবিশ্বের বরিত আলেমরাও এতে অংশগ্রহণের কথা রয়েছে।

বৃহৎ এ আয়োজনটি বাস্তবায়নে ইতোমধ্যে দেশের বিভিন্ন জেলা-উপজেলায় ধাপে ধাপে অনেকগুলো বৈঠক, মতবিনিময় ও সম্মেলন করা হয়েছে। গত কয়েক মাস ধরে চলছে জোর প্রচারণা। সংশ্লিষ্টরা ধারণা করছেন কয়েক লক্ষ মুসল্লির সমাগম গঠবে আজিমুশ্বান এ ইজতেমায়।


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল