২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ন ১৪২৯, ১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

আন্তর্জাতিক কিরাত সম্মেলনে যোগ দিতে পাকিস্তান যাচ্ছেন কারী আহমাদ বিন ইউসুফ

আন্তর্জাতিক কিরাত সম্মেলনে যোগ দিতে পাকিস্তান যাচ্ছেন কারী আহমাদ বিন ইউসুফ - ছবি : সংগৃহীত

একাধিক আন্তর্জাতিক কিরাত সম্মেলনে যোগ দিতে পাকিস্তান যাচ্ছেন ‘আন্তর্জাতিক কুরআন তেলাওয়াত সংস্থা’র (ইক্বরা) প্রেসিডেন্ট ও ‘মা’হাদুল কিরাত বাংলাদেশে’র পরিচালক শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী।

আগামীকাল শুক্রবার পাকিস্তানের করাচির উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন তিনি। নয়া দিগন্তকে বিষয়টি নিশ্চিত করেছেন শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী।

এই সফরে বিশ্বখ্যাত এই কারী করাচি, ইসলামাবাদ, পেশাওয়ার, রাওয়ালপিন্ডি, মুলতানসহ পাকিস্তানের বিভিন্ন প্রদেশে অনুষ্ঠেয় একাধিক আন্তর্জাতিক কিরাত সম্মেলনে যোগ দেবেন।

কিরাত সম্মেলনগুলো আগামী ১ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা রয়েছে। এসব সম্মেলনে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত হয়েছেন দেশের ইতিহাসের শ্রেষ্ঠ এই কারী।

পাকিস্তান আমলে পিটিভি ও করাচি বেতার কেন্দ্রে চাকরি করতেন তার বাবা কারী মোহাম্মাদ ইউসুফ রহ:। সেখানকার প্রধান কারী ছিলেন তিনি। ৫১ বছর পর কারী আহমাদ বিন ইউসুফ সেখানে তেলাওয়াত করবেন।

উল্লেখ্য, মহান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংঘটক হিসেবে সক্রিয়ভাবে অংশ নেয়ায় কারী মোহাম্মাদ ইউসুফ রহ:-কে ১৯৭১ সালের ২৬ মার্চ সকালে ইয়াহিয়া খান সরকার পিটিভি ও করাচি বেতার থেকে চাকুরিচ্যুত করে। দীর্ঘ দিন পর বাবার কর্মস্থলে তেলাওয়াত করা তাই কারী আহমাদ বিন ইউসুফের জন্য বিশেষ রোমাঞ্চকর।

তিন সপ্তাহের দীর্ঘ এ সফর শেষে কারী আহমাদ বিন ইউসুফ আগামী ১৯ অক্টোবর দেশে ফিরবেন বলে জানা গেছে।


আরো সংবাদ


premium cement
বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী : পলক প্রাণনাশের হুমকি সত্ত্বেও জনসভায় বক্তব্য দিবেন ইমরান খান কর্ণফুলী টানেলের দক্ষিণ পাশের কাজ শেষ করার আনুষ্ঠানিক ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী ভারত সিরিজকে সামনে রেখে অনুশীলন শুরু বাংলাদেশের ইসরাইলের স্বরাষ্ট্রমন্ত্রী হলেন উগ্র ডানপন্থী বেন-গাভির ৪ মাসে মসজিদে নববীতে ২২ লাখ বোতল জমজম পানি বিতরণ ‘খোলস ছেড়ে বেরিয়ে এসো মেসি’ ‘লস অ্যান্ড ড্যামেজ’ ক্ষতিপূরণ কি পাবেন উপকূলীয় উদ্বাস্তুরা? কুমিল্লায় মঞ্চে পৌঁছেছেন মির্জা ফখরুল বিশ্বকাপে ‘টবি’র ভবিষ্যদ্বাণী সত্য হচ্ছে দেশের সবচেয়ে শক্তিশালী ব্যাংকের স্বীকৃতি পেল ইসলামী ব্যাংক

সকল