৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ন ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

খতমে নবুওয়ত কিশোরগঞ্জ জেলা কমিটি গঠন

খতমে নবুওয়ত কিশোরগঞ্জ জেলা কমিটি গঠন - ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের কিশোরগঞ্জ জেলা কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার এক সভায় আল্লামা শাব্বির আহমাদ রশীদকে সভাপতি ও মুফতী ওমর আহমদকে সেক্রেটারি করে ২৫ সদস্য বিশিষ্ট কিশোরগঞ্জ জেলা কমিটি ঘোষণা করা হয়।

এছাড়া সভায় কিশোরগঞ্জের ১৩টি থানায় একজন করে আহ্বায়ক এবং সদস্য সচিব করে আহ্ববায়ক কমিটিও গঠন করা হয়। আগামী ২০ নভেম্বরের মধ্যে সব থানা কমিটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল জামিয়াতুল ইমদাদিয়ায় আল্লামা শাব্বির আহমাদ রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন, সংগঠনের মহাসচিব আল্লামা মুহিউদ্দীন রাব্বানী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব মাওলানা আহমাদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব আব্দুল কাইয়ুম সোবহানী, যুগ্ম মহাসচিব মুফতী কিফায়াতুল্লাহ আযহারী, যুগ্ম মহাসচিব মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, সহকারী মহাসচিব মুফতী কামাল উদ্দীন, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা রাশেদ বিন নূর এবং সহকারী প্রচার সম্পাদক মাওলানা আফসার মাহমুদ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মুহাম্মদুর রাসূলুল্লাহ সা:-এর জীবদ্দশায় যতগুলো যুদ্ধ এবং সারিয়াহ সংঘটিত হয়েছে তাতে ১৫৯ জন সাহাবী শাহাদাত বরণ করেছিলেন। কিন্তু এক ইয়ামামার যুদ্ধেই খতমে নবুওয়ত হেফাজতের জন্য মিথ্যা নুবওয়াতের দাবিদার মুসাইলামাতুল কাযযাবের বিরুদ্ধে লড়াই করার সময় ১২০০ সাহাবী শাহাদাত বরণ করেন। এই ঘটনায় খতমে নবুওয়ত হেফাজত করা কতটা জরুরি তা স্পষ্ট হয়ে যায়।

তিনি বলেন, বর্তমানে কাদিয়ানীদের আস্ফালন অনেক বেড়ে গেছে। তারা ইলেকট্রনিক্স মিডিয়া, প্রিন্ট মিডিয়া এবং অনলাইন মিডিয়ার কল্যাণে তাদের মিথ্যা দাবি-দাওয়া প্রচার করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে। কাদিয়ানীদের সকল অপপ্রয়াস বন্ধ করতে আলেমদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সেই লক্ষ্য বাস্তবায়ন করার জন্যই আমরা সারাদেশব্যাপী তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের কমিটিগুলো পুনর্গঠন করছি। আজ কিশোরগঞ্জে খতমে নবুওয়তের যেই কমিটি গঠন করা হলো, আমি তাদের উত্তরোত্তর কল্যাণ কামনা করছি। আল্লাহ তাদের কাজ সহজ করুন, কবুল করুন, আমীন।

সভাপতি তার বক্তব্যে বলেন, কিশোরগঞ্জের মাটি ইসলামী আন্দোলনের দূর্গ। ইসলামের যেকোনো তাক্বাযায় কিশোরগঞ্জের আলেম ওলামা ও ইসলামপ্রিয় তৌহিদী জনতা ঐক্যবদ্ধ হয়ে নিজেদের জান-মাল কোরবানি করার ঐতিহ্য রয়েছে। আমরাও আগামীতে কাদিয়ানিদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো ইনশাআল্লাহ।
তিনি আরো বলেন, আজকের সভায় কেন্দ্রীয় যে সকল নেতৃবৃন্দ উপস্থিত হয়েছেন এবং অল্প সময়ের মধ্যে খবর পেয়ে কিশোরগঞ্জের সকল থানা থেকে যে সকল আলেম উলামা এসেছেন, তাদের সকলকে জানাই আন্তরিক মুবারকবাদ ও কৃতজ্ঞতা।

সভায় বক্তারা আরো বলেন, তাহাফফুজে খতমে নবুওয়তের সভাপতি আল্লামা মুহাম্মদ ইয়াহইয়ার ডাকে সাড়া দিয়ে আজ আমরা কিশোরগঞ্জ জেলা কমিটি গঠন করেছি। হজরতের নেতৃত্বে কিশোরগঞ্জ জেলার ওলামায়ে কেরাম তাহাফফুজে খতমে নবুওতের ব্যানারে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে ইনশাআল্লাহ। আমরা অতীতেও ইসলামের জন্য রক্ত দিয়েছি। ভবিষ্যতেও কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি আদায়ের জন্য প্রয়োজনে রাজপথে বুকের তাজা রক্ত ঢেলে দেবো।

এ সময় মুফতী কিফায়াতুল্লাহ আযহারীর সঞ্চালনায় কিশোরগঞ্জ জেলার শীর্ষ ওলামাদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা ইমদাদুল্লাহ, মাওলানা আব্দুল আহাদ কাসেমী, মাওলানা উবাইদুল্লাহ আনোয়ার, মাওলানা মুহাম্মাদুল্লাহ জামিসহ স্থানীয় উলামায়ে কেরাম।


আরো সংবাদ


premium cement
সোহরাওয়ার্দী উদ্যান কেনো বিএনপির অপছন্দ : ওবায়দুল কাদের ফ্রান্স-তিউনিসিয়া ম্যাচ গোলশূন্য ড্তে শেষ প্রথমার্ধ গণসমাবেশের লিফলেট বিতরণকালে গাজীপুরে বিএনপির নেতাকর্মী গ্রেফতার ১০ দফা দাবিতে জয়দেবপুর রেল স্টেশনে বিক্ষোভ দুর্নীতির অভিযোগ, বেনাপোল সোনালী ব্যাংকের ৩ কর্মকর্তা বরখাস্ত মির্জাপুরে ইটভাটা মালিককে কোটি টাকা জরিমানান ফের ৩ দিন বিমানবন্দর সড়ক এড়িয়ে চলার পরামর্শ রাজশাহী বিভাগীয় গণসমাবেশে আসতে শুরু করেছেন বিএনপি নেতাকর্মীরা ভারতের রান পাহাড়ে চাপা পড়েছে বাংলাদেশ ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ‘সাড়ে ৩ মাস’ ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত বিধ্বস্ত অর্থনীতি, বিপর্যস্ত দেশ

সকল