২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ন ১৪২৯, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

মাওলানা শুয়াইব আহমদ আশ্রাফীর মাহফিলের কথা বলে টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র

মাওলানা শুয়াইব আহমদ আশ্রাফীর মাহফিলের কথা বলে টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র - ছবি : সংগৃহীত

দেশের জনপ্রিয় ইসলামি আলোচক মাওলানা কারি শুয়াইব আহমদ আশ্রাফীর মাহফিলের কথা বলে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে বিভিন্ন প্রতারক চক্র। এতে বিড়ম্বনার শিকার হচ্ছেন এই আলোচক।

মাওলানা শুয়াইব আহমদ আশ্রাফী অভিযোগ করে বলেন, 'বাংলাদেশ জাতীয় মুফাচ্ছির পরিষদ' –এর নামে দেশের প্রসিদ্ধ ইসলামিক আলোচকদের নাম ও ফোন নম্বরসহ একটি লিফলেট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়েছে। সেখানে আমার নামের পাশে যেই ফোন নম্বর ব্যবহার করা হয়েছে, সেটি আমার নয়। প্রতারক চক্রের।

বিভিন্ন জায়গা থেকে লোকজন সেই নম্বরে ফোন করে আমার নামে মাহফিলের তারিখ নিচ্ছে। প্রতারক চক্র মাহফিল কমিটির কাছ থেকে আমার নাম ভাঙিয়ে অগ্রিম টাকাও আদায় করছে। অথচ এই বিষয়ের সাথে আমার কোনো সম্পর্কই নেই।

প্রতারক চক্রের সেই ফোন নম্বরের তালিকা আমার (প্রতিবেদক) হাতে এলে শুয়াইব আহমদ আশ্রাফীর নামের পাশে দেয়া ০১৭৩৭১৮২৪৮৭- এ নম্বরটিতে কল করি। কিছুক্ষণ রিং হওয়ার পরে ভরাট কণ্ঠের মধ্যবয়সী এক ব্যক্তি ওপাশ থেকে কথা বলেন। সালামের পরে তিনি শুয়াইব আহমদ আশ্রাফী কিনা জানতে চাইলে উত্তর দেন– তিনিই শুয়াইব আহমদ আশ্রাফী। আমি মাহফিল কবে করতে চাই ওপাশের ব্যক্তি জানতে চান। কথাবার্তার একপর্যায়ে ওই ব্যক্তির আসল পরিচয় জানতে চাওয়া হলে তিনি ফোন কেটে দেন। এরপরে বারবার কল দেয়া হলেও আর রিসিভ হয়নি।

যারা মাহফিল করতে চান, তাদেরকে সতর্ক করে শুয়াইব আহমদ আশ্রাফী বলেন, আমি মাহফিলের আগে অগ্রিম টাকা নেই না। আপনারা কারো কথায় প্রতারিত হবেন না। আমিসহ দেশের অনেক প্রসিদ্ধ আলোচকদের নাম ভাঙিয়ে বিভিন্ন প্রতারক চক্র মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। আপনারা মাহফিলের জন্য কাউকে অগ্রিম টাকা দিবেন না।

শুয়াইব আহমদ আশ্রাফীর নাম ভাঙিয়ে যারা টাকা আদায় করছে, তাদের নামে অচিরেই থানায় মামলা দায়ের করবেন বলেও জানিয়েছেন তিনি।


আরো সংবাদ


premium cement