০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯, ১০ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

মুসলিম বান্ধবীর আচরণে মুগ্ধ বেলজিয়ান তরুণীর ইসলাম গ্রহণ

মুসলিম বান্ধবীর আচরণে মুগ্ধ হয়ে ইসলাম গ্রহণ করেছেন এই বেলজিয়ান তরুণী - ছবি : সংগৃহীত

ইসলাম গ্রহণ করেছেন আনিসাত হেলোইস (২১) নামের এক বেলজিয়ান তরুণী। বেলজিয়ামের ভিরটন শহরে বসবাসকারী আনিসাত তার তুর্কি বান্ধবীর ব্যবহারে মুগ্ধ হয়ে ইসলাম গ্রহণ করেন বলে আনাদোলু এজেন্সি জানায়।

শনিবার সংবাদমাধ্যমটির আরবি সংস্করণের এক প্রতিবেদনে বলা হয়, তুরস্কের মধ্যঞ্চলীয় প্রদেশ আফিয়নকারাহিসারের এমিরদাগের দারুল ইফতায় আনুষ্ঠানিকভাবে তিনি ইসলামে দীক্ষিত হন।

আনিসাত হেলোইস একজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ে পরিচিত তুর্কি বান্ধবী কিবারিয়াহ প্যালিতের সহযোগিতায় ইসলাম সম্পর্কে জানাশোনা তার।

আনাদোলু জানায়, গত শীষ্মের অবসরে কিবারিয়াহর সাথে আফিয়নকারাহিসারের এমিরদাগে বেড়াতে আসেন হেলোইস। তখন ইসলাম সম্পর্কে গভীর পড়াশোনা করেন তিনি। এরপরই ইসলাম গ্রহণের সিদ্ধান্ত নেন বেলজিয়ান তরুণী হেলোইস।

এমিরদাগের দারুল ইফতা শনিবার তাদের কার্যালয়ে হেলোইসের ইসলাম গ্রহণ উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করে। এখানেই কালিমা পাঠ করে আনুষ্ঠানিকভাবে ইসলামে প্রবেশ করেন তিনি। ইসলাম গ্রহণের পর হেলোইস তার এই নাম বদলে নতুন নাম রাখেন ‘লাইলা’। এ সময় তাকে একটি ‘ধর্মান্তর সনদ’ দেয়া হয়।

পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে বিশেষ এ অনুষ্ঠানটির সূচনা হয়। এদিন আল্প নামের স্থানীয় এক ব্যাক্তি লাইলাকে একটি পবিত্র কুরআন শরিফ ও ইসলামী বই উপঢৌকন দেন।

সূত্র : আনাদোলু এজেন্সি


আরো সংবাদ


premium cement