১৩ আগস্ট ২০২২
`

মক্কায় আরো এক বাংলাদেশীর মৃত্যু

মক্কায় আরো এক বাংলাদেশীর মৃত্যু - ছবি : সংগৃহীত

পবিত্র মক্কায় হজ পালনে গিয়ে মোঃ আব্দুল মোত্তালিব (৫৮) নামের আরো এক বাংলাদেশীর মৃত্যু হয়েছে (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

তিনি ৪ জুলাই মক্কা আল-মুকাররমায় মারা যান। এ নিয়ে সৌদিতে হজ পালনে গিয়ে ১৩ জন বাংলাদেশীর মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ৯ জন, নারী ৪ জন।

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্কের হজের প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানা গেছে।

আব্দুল মোত্তালিবের বাড়ি নওগাঁ জেলার সাপাহারের তিলনা গ্রামে। তার পাসপোর্ট নম্বর BT0686710।

এর আগে আরো ১২ জন বাংলাদেশী মারা গেছেন। এদের মধ্যে জাহাঙ্গীর কবির (৬০) ১১ জুন, নুরুল আমিন (৬৪) ১৬ জুন, রামুজা বেগম (৫৪) ও মো. হেলাল উদ্দিন মোল্লা (৬৪) ১৭ জুন, আবদুল জলিল খান (৬২) ও বিউটি বেগম (৪৭) ২১ জুন, মো. আব্দুল গফুর মিয়া (৬১) ২৮ জুন, মো. রফিকুল ইসলাম (৪৭) ও ফাতেমা বেগম (৬০), ৩০ জুন ৩ জুলাই তপন খন্দকার (৬২) ও লায়লা আক্তার (৫২) এবং ৩ জুলাই মো. খায়বর হোসেন (৫৫) মারা যান।

এদিকে গতকাল মঙ্গলবার পর্যন্ত ১৬৫টি ফ্লাইটে সৌদি আরবে গেছেন ৬০ হাজার ১৪৬ জন বাংলাদেশী হজযাত্রী। ১৬৫টি ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৮৭টি ফ্লাইটের মাধ্যমে ৩০ হাজার ৩৬৩ জন হজ যাত্রী পরিবহন করেছে। এছাড়া সৌদি এয়ারলাইন্স ৬৪টি ফ্লাইটের মাধ্যমে ২৩ হাজার ৯১৯ জন এবং ফ্লাইনাস এয়ারলাইন্স ১৪টি ফ্লাইটের মাধ্যমে পাঁচ হাজার ৮৬৪ জন হজযাত্রী পরিবহন করা হয়েছে।


আরো সংবাদ


premium cement