২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সিলেটে আইম্মাহ পরিষদের ২য় দফা ত্রাণ বিতরণ

সিলেটে আইম্মাহ পরিষদের ২য় দফা ত্রাণ বিতরণ। - ছবি : নয়া দিগন্ত

সিলেটের বালাগঞ্জে বানভাসিদের মধ্যে দ্বিতীয় দফা ত্রাণ বিতরণ ও নগদ অর্থ প্রদান করেছে বাংলাদেশ আইম্মাহ পরিষদ।

মঙ্গলবার সংগঠনটির উদ্যোগে বালিগঞ্জ থানার খান্দিগাঁও, আমপারা, রুগনপুর, দেওয়ান বাজার ইউনিয়নে শতাধিক বানভাসি মানুষের মাঝে জরুরি খাদ্য সামগ্রী ও নগদ অর্থ প্রদান করা হয়। এ সময় স্থানীয় বেশ কয়েকটি ক্ষতিগ্রস্ত মাদরাসায়ও অর্থ সহযোগিতা প্রদান করে সংস্থাটি।

বাংলাদেশ আইম্মাহ্ পরিষদের মহাসচিব মাওলানা এনামুল হক মূসা উপস্থিত বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের উদ্দেশে বলেন, বন্যার শুরু থেকে এদেশের আলেম-ওলামা ও ইমাম-খতীবগন প্রতিদিন দেশের বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে খাদ্য, বস্ত্র, ওষুধ, বিশুদ্ধ পানিসহ নগদ অর্থ সহায়তা প্রদান করে আসছে। গত সপ্তাহে আমরা সুনামগঞ্জে ত্রাণ বিতরণ করেছি। তারই ধারাবাহিকতায় আজ আপনাদের খেদমতে কিছু হাদিয়া নিয়ে এসেছি।

তিনি আরো বলেন, আমাদের সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শাইখুল হাদিস আল্লামা মুহিউদ্দীন রাব্বানী গুরুতর অসুস্থ থাকায় আপনাদের মাঝে উপস্থিত হতে পারেননি। তিনি আপনাদেরকে সালাম জানিয়ে বলেছেন, বন্যা যতদিন থাকবে ততদিন ইনশাআল্লাহ বাংলাদেশ আইম্মাহ পরিষদ বন্যাকবলিতদের পাশে থাকবে।

বাংলাদেশ আইম্মাহ পরিষদের সাংগঠনিক সম্পাদক মাওলানা আফসার মাহমুদ তার বক্তব্যে বলেন, হাদিসের ভাষ্যানুযায়ী, মুসলমানরা সবাই এক দেহের ন্যায়। সর্বোত্তম মানুষ সে যে মানুষের কল্যাণে বেশি কাজ করে থাকে। এ কারণেই আজ আপনাদের দুয়ারে আসা। আরো অনেক বেশি ভালো লাগতো, যদি আরো বেশি সামগ্রী নিয়ে হাজির হতে পারতাম।

স্থানীয়দের পক্ষ থেকে জেলা আইম্মাহ পরিষদের সভাপতি মাওলানা আতিকুর রহমান বলেন, দেশের মানুষের এই ক্রান্তিকালে জাতি দেখেছে, আলেম-ওলামা এবং তাওহীদি জনতাই সবসময় কিভাবে মানবতার সেবায় এগিয়ে এসেছে। আজকে সেক্যুলার শাহবাগীদের কোনো সাড়াশব্দও নেই। ওলামায়ে কেরাম জাতির এই দুর্দিনে কোটি কোটি টাকার ত্রাণ নিয়ে এগিয়ে এসেছেন। আমরা স্থানীয় মানুষদের পক্ষ থেকে বাংলাদেশ আইম্মাহ পরিষদের কেন্দ্রীয় কমিটিকে মোবারকবাদ এবং শুকরিয়া জানাই।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব মাওলানা এনামুল হক মূসা, সাংগঠনিক সম্পাদক মাওলানা আফসার মাহমুদ, জেলা সভাপতি মাওলানা আতিকুর রহমান, মাওলানা মুঈনুল হক, হাফেজ তাহের আলী, মাওলানা হুসাইন আহমাদ প্রমুখ।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল