২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কুয়েতের প্রখ্যাত ইসলাম প্রচারক শায়খ আহমাদ আল কাত্তানের ইন্তেকাল

শায়খ আহমাদ আল কাত্তান। - ফাইল ছবি

কুয়েতের প্রখ্যাত ইসলাম প্রচারক শায়খ আহমাদ আল কাত্তান ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

সোমবার কুয়েতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। এর আগে শারিরিক নানা জটিলতার কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

৮০ এবং ৯০ দশকের শুরুতে শায়খ আহমাদ আল কাত্তান অসাধারণ আরবি বক্তৃতার জন্য বিশ্বখ্যাত ছিলেন। বয়ানের মিম্বর থেকে মসজিদুল আকসা ও পবিত্র নগরী আল কুদস (জেরুসালেম) প্রতিরক্ষায় তার অনলবর্ষী বক্তৃতার সুনাম ছিল বিশ্বজুড়ে।

মহান এই মনীষী শেষ জীবনে বড় একজন ইসলাম প্রচারক হলেও জীবনের শুরুতে তিনি কমিউনিস্টদের সাথে জড়িয়ে পড়েন। পরে এক সময় সম্বিত ফিরে পান এবং ইসলামী আন্দোলন সম্পর্কে জ্ঞান অর্জন করেন। এরপরই ইসলামী জাগরণ প্রচারে আত্মনিয়োগ করেন তিনি।

শায়খ আহমাদ আল কাত্তান জন্মগ্রহণ করেন কুয়েতে। দেশটির বিভিন্ন মাদরাসায় যাবত ইসলামী শিষ্টাচার বিষয়ে পড়াশোনা করেন ১৮টি বছর। পরে ১৯৬৯ সালে স্নাতক পাস করেন তিনি।

সূত্র : সাবাক ও আরবি পোস্ট


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল