১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশ সফরে আসবেন মসজিদুল হারামের ইমাম শায়খ হাসান আল বুখারি

- ছবি : সংগৃহীত

 

বাংলাদেশে সফরে আসবেন মসজিদুল হারামের ইমাম শায়খ হাসান আল বুখারি। আগামী জানুয়ারিতে আন্তর্জাতিক কেরাত সম্মেলনে অংশ নিতে তিনি ঢাকা ও ফেনীর রঘুনাথপুরে আসবেন বলে জানালেন ‘আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশে’র মহাসচিব শায়খ সাদ সাইফুল্লাহ মাদানী।

স্থানীয় সময় শুক্রবার বিকেলে মক্কায় তাদের মধ্যে সৌজন্য সাক্ষাতে ড. হাসান আল বুখারিকে দাওয়াত দেন শায়খ সাদ সাইফুল্লাহ মাদানী।

তিনি জানান, কাবার ইমাম মৌখিকভাবে দাওয়াত কবুল করেছেন। সবকিছু ঠিকঠাক থাকলে বাংলাদেশ সফরের আশ্বাস প্রদান করেছেন তিনি।

শায়খ সাদ সাইফুল্লাহ মাদানী বলেন, বর্তমান বাংলাদেশের সার্বিক অগ্রগতি ও বাংলাদেশের মুসলিমদের কুরআনের প্রতি ভালোবাসা দেখলে যে কেউই বিস্মিত হন এবং এ দেশে আসার প্রতি বিশেষ আগ্রহ দেখান।

সাক্ষাতের সময় কুরআন প্রচারে ‘আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশে’র ভূমিকা প্রসংসনীয় বলে মন্তব্য করেন ড. হাসান আল বুখারি।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, কুরআন প্রচারে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের এ ভূমিকা অব্যাহত থাকলে বাংলাদেশ হবে বিশ্বের জন্য অনন্য রোল মডেল।

পবিত্র ভূমিতে শায়খ সাদ সাইফুল্লাহ মাদানীকে স্বাগত জানিয়ে কাবা শরীফের ইমাম আরো বলেন, আপনার এই সফরে বন্ধুপ্রতিম দুই দেশের কুরআন প্রেমীদের উৎসাহিত করবে এবং কুরআন কেন্দ্রিক সম্পর্ক আরো জোরদার করবে।


আরো সংবাদ



premium cement