০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

হেদায়েত আরমানের তুলিতে হৃদয়ের গভীরের আল আকসা

হেদায়েত আরমান ও তার আঁকা আল আকসা। - ছবি : নয়া দিগন্ত

ফিলিস্তিনের রাজধানী আল কুদসে (জেরুসালেম) অবস্থিত মুসলিমদের প্রথম কিবলাখ্যাত মসজিদুল আকসা। প্রতিটি মুসলিম-ই প্রাণপণ আল আকসাকে ভালোবাসে এবং নানাভাবে তার প্রতি ভালোবাসা প্রকাশ করে। ঠিক তাদের-ই একজন হেদায়েত আরমান, যে কিনা হৃদয়ের ‘তুলি’ দিয়ে আল আকসাকে এঁকেছে।

রমজানের মধ্যে যখন ইসরাইলি বাহিনী আল আকসায় হামলা চালায়, তখন তরুণ হেদায়েতের হৃদয়ে রক্তক্ষরণ হয়। সে যে আল আকসাকে খুব বেশি-ই ভালোবাসে এটির প্রকাশ করে ছবি এঁকে, যে ছবি তার হৃদয়ে। হৃদয়ের গভীরে যে আল আকসাকে সে ধারণ করে, তার বিশ্বাস দখলদাররা কখনো তা ছিনিয়ে নিতে পারবে না।

হেদায়েত আরমান নয়া দিগন্তকে বলে, ‘পবিত্র রমজানেও আমাদের ফিলিস্তিনি ভাইদের ওপর ওদের জুলুম। দূর থেকে নির্বাক আল আকসাকে দেখে শুধু অশ্রু ঝরাই। ক্ষতবিক্ষত আল আকসা আমার ভেতরকেও বিধ্বস্ত করে দেয়। তবে আমি ভাবি- তারা কখনোই আমার হৃদয়ের আল আকসার ক্ষতি করতে পারবে না।’

হেদায়েত আরমান জানায়, মসজিদুল আকসার মূল স্থাপনা ও কুব্বাতুস সাখরা দুটোই সে এঁকেছে। তাতে কাঠ পেন্সিল ও জেল পেন ব্যবহার করলেও আসলে তুলি তার হৃদয় থেকে বের হয়েছে।

হেদায়েত আরমান গত শিক্ষাবর্ষে রাজধানীর বড় ইসলামী শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়া শারইয়্যাহ মালিবাগে দাওরা শেষ করলো। সে যেন নিজেও অনেক বড় হতে পারে-সে জন্য সবার কাছে দোয়া চেয়েছে।


আরো সংবাদ


premium cement
পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদের জামিন নামঞ্জুর ফরিদপুর জেলা ছাত্রদল সভাপতির বিরুদ্ধে হত্যা মামলা চিকিৎসার জন্য আবার ব্যাংককে রওশন এরশাদ সিলেটে আবারো বাড়ছে পানি, অবনতি বন্যা পরিস্থিতির লঞ্চে মোটরসাইকেল ১০ দিনের জন্য নিষিদ্ধ ব্রিটেনে ক্ষমতাসীন দলের ভেতরে বিদ্রোহ, কতক্ষণ টিকে থাকতে পারবেন বরিস জনসন ঢাবি অধ্যাপক ড. মোর্শেদের রিট খারিজ করায় উদ্বেগ আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ ‘এ’ দল শিক্ষকদের ওপর হামলা মানে শিক্ষার ওপর হামলা : ইউনিসেফ মানিকনগরে উঠতি মাস্তানদের চাঁদাবাজিতে অতিষ্ঠ ক্ষুদ্র ব্যবসায়ীরা রেকর্ড রাজস্ব আদায়ে কর্মকর্তা ও কর্মচারীদের ভূরিভোজ করালেন মেয়র

সকল